Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে টিসিবির সিমিত পণ্য বিক্রী কার্যক্রমে মনুষের দূর্ভোগ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৫:৫৪ পিএম

বিভিন্ন নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির মধ্যে টিসিবি’র সিমিত খাদ্য সামগ্রী বিক্রী কার্যক্রম আরো যোরদারে তাগিদ উঠেছে দক্ষিণাঞ্চলে। করোনা মহামারী মোকাবেলায় লকডাউনের মধ্যে গত ৬ জুলাই থেকে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা উপজেলা সদরে চিনি, ভোজ্যতেল ও মুসর ডাল বিক্রী কার্যক্রম শুরু হয়েছে।

কিন্তু এ কার্যক্রম অনেকটাই সিমিত থাকায় ট্রাকের পেছনে রোদ আর বৃষ্টি মাথায় করে ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে নারী-পুরুষ টিসিবি’র পণ্য কিনতে বাধ্য হচ্ছেন। অনেকের বিপুল শ্রম ঘন্টাও নষ্ট হচ্ছে। বরিশাল মহানগরীতে ৮টি ছাড়াও প্রতিটি জেলা সদরে ২টি ট্রাকে করে এ ৩টি পণ্য বিক্রী করছে রাষ্ট্রীয় বানিজ্য সংস্থাটি। এছাড়া পর্যায়ক্রমে প্রতিদিন ৮টি উপজেলাতেও ট্রাকে করে সংস্থাটির পণ্য বিক্রী কার্যক্রম চললেও পরিমান যথেষ্ঠ সিমিত।
ফলে সকাল ১০টার পরে বিভিন্ন এলাকায় টিসিবি’র পণ্য নিয়ে ট্রাক হাজির হলেও দুপুর ১২ টার আগেই তা ফাঁকা হয়ে যাচ্ছে। অনেক এলাকায়ই দু ঘন্টা লাইনে দাড়িয়েও বিপুল সংখ্যক নারী-পুরুষ শূণ্যহাতে ফিরতে বাধ্য হচ্ছেন। করোনাকালে এৎসব লম্বা লাইনের কারণে স্বাস্থ্য ঝুকিও তৈরী হচ্ছে।
এসব ব্যাপারে জানতে সোমবার টিসিবি’র বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে আলাপ করতে সেল ফোনে যোগাযোগের বহু চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ