Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশফোর্ডের মুরাল ভাঙচুর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৭:৫৯ পিএম

ইংল্যান্ডের হয়ে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন মার্কাস রাশফোর্ড, জ্যাডোন সাঞ্চো আর বুকায়ো সাকা। তিনজনের কেউই শ্বেতাঙ্গ নন। আর এই প্রেক্ষিতেই তাদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় করা হচ্ছে বর্ণবাদী ট্রল। বিষয়টি অবগত হয়ে চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ইংল্যান্ড ফুটবল ফেডারেশন, তদন্ত শুরু করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

বিভিন্ন অনলাইন প্লাটফর্মে উগ্র সমর্থকদের ট্রলের শিকার হন এই তিনজন। এবং সবচেয়ে দুঃখজনক ট্রলের জন্য বেছে নেওয়া হয় তাদের গায়ের রঙ। এসব দেখেই ইংল্যান্ড ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে বলে, ‘এই গ্রীষ্মে আমাদের স্কোয়াডের খেলোয়াড়রা ইংল্যান্ডের জার্সির জন্য নিজেদের সর্বোচ্চ নিংড়ে দিয়েছে। অথচ আজ রাতের খেলা শেষে তারাই বৈষম্যমুলক আচরণের। আমরা আমাদের খেলোয়াড়দের পাশে আছি।’

শুধু এতেই থেমে নেই। ইতালির বিপক্ষে ফাইনালে হারের পর রাশফোর্ডের সম্মানে করা একটি মুরালে ভাঙচুর চালিয়েছে দুষ্কৃতিকারীরা। পেনাল্টিতে বিপর্যয়ের কিছুক্ষণের মধ্যেই ম্যানচেস্টারের উইটিংটনের সেই মুরাল ভাঙচুর হয়।

গ্রেটার ম্যানচেস্টার পুলিশ এ ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ