Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

টিকার জন্য নিবন্ধন করেছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৮:৩৮ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। গত ৮ জুলাই করা নিবন্ধনে কেন্দ্র হিসেবে তিনি মহাখালী ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নিয়েছেন। বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. জাহিদ হোসেন সোমবার (১২ জুলাই) এ তথ্য জানিয়ে গণমাধ্যমকে বলেন, ৮ জুলাই সুরক্ষা ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন হয়েছে। এখনও এসএমএস আসেনি।

তিনি বলেন, উনি কোথাও গেলে ব্যাপক জনমানুষের সমাবেশ ঘটে। তাই তাকে টিকা বাসায় দেয়া যায় কিনা- সে বিষয়টা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিবেচনায় নেয়া উচিত।

খালেদা জিয়া কী টিকা দেবেন- জানতে চাইলে ডা. জাহিদ বলেন, ফাইজারের টিকা শেষ হয়ে গেছে। এখন মডার্না আছে। দেখা যাক।

খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা প্রসঙ্গে তার ব্যক্তিগত এই চিকিৎসক বলেন, হৃদরোগ, কিডনি ও ফুসফুসের নানা জটিলতা নিয়ে খালেদা জিয়া আগের মতোই আছেন।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া গত ১৪ এপ্রিল কোভিডে আক্রান্ত হলে ২৭ এপ্রিল তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়, যা এখনো কার্যকর রয়েছে। দীর্ঘ ৫৩ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ফেরেন তিনি।

প্রফেসর ডা. জাহিদ জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড বাসায় তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। প্রতিদিনই ‘মনিটরিং’ করা হচ্ছে তার বিভিন্ন পরীক্ষার রিপোর্ট।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী ও অধ্যাপক ডা. আব্দুস শাকুরসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা এই টিমে রয়েছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১২ জুলাই, ২০২১, ১০:০৫ পিএম says : 0
    আসসালামুআলাইকুম অরাহমাতুললাহ অবারাকাতু,ভালো লোকদের জীবনটা এই রকমই হয়,আপনাকে তিন দিনের যুক্তিতেই সব কিছু শেষ করে দিয়েছে,আপনি খালেদা জিয়া সেটা বুজেন নাই,যদি বুঝতেন আজ এই অবস্থা হতো না ,যখন এরশাদের পতন করেছেন,করার পর তিন দিন মিটিং করেছেন,বংগে ভবন,সুগন্ধায়,এবং রাষ্ট্রীয় অতিথি মবনে,আপনি বুঝেন নাই,না বুজে সংবিধান বদলী করে সংসদীয় পদ্ধতি করেছেন,যদি না করতেন আজ বাংলাদেশের রাষ্ট্র প্রধান থাকতেন ,জিয়ার পরিবার। কিন্তু আপনি আসলে বুজেন নাই ,বুঝলে আজ দেশ ভারতীয় সংসদীয় দলীয় আমলা তন্ত্রের দেশ হতো না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন