Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দাম বেশী পরিমাণে কম, খুলনায় অক্সিজেন সিলিন্ডার রিফিল নিয়ে তেলেসমাতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৮:৫৯ পিএম

খুলনায় করোনার প্রকোপ যেভাবে বেড়েছে একই সাথে পাল্লা দিয়ে বেড়েছে অক্সিজেনের দাম। মহামারিতে মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে একেকটি প্রতিষ্ঠান তাদের ইচ্ছেমত দাম নিচ্ছে। অন্যদিকে অধিক মুনাফার লোভে অক্সিজেন সিলিন্ডার রিফিলে পরিমাণে কম দেয়ার অভিযোগও উঠেছে।

সূত্র জানায়, করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় খুলনায় রোগীদের মধ্যে অক্সিজেনের চাহিদা বেড়ে গেছে। এ সুযোগে ব্যাক্তিমালিকানাধীন অক্সিজেন সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো সিলিন্ডার রিফিলে ইচ্ছেমত টাকা নিচ্ছে। দৈনিক ইনকিলাব এর হাতে আসা দুটো রিফিল মেমোতে দেখা যায় একটি সিলিন্ডার রিফিল করতে ১২০ টাকা নেয়া হয়েছে। আবার ওই একই রকম সিলিন্ডার রিফিল করতে ৩০০ টাকাও নেয়া হচ্ছে। প্রতিটি মাঝারী মানের সিলিন্ডারে ১২শ’ থেকে ১৪শ’ লিটার অক্সিজেন থাকে।

খুলনা ডেডিকেটেড হাসপাতালে সাজেদুল ইসলাম নামে এক রোগীর স্বজন হামিদুল ইসলাম জানান, সাড়ে ৩ শ’ টাকা দিয়ে তিনি তার রোগীর জন্য সিলিন্ডার রিফিল করেছিলেন। সিলিন্ডারটি মাত্র ৪ ঘন্টা চলেছে। পূর্ণ রিফিল থাকলে সিলিন্ডারটি কমপক্ষে ৬ ঘন্টা চলতো। একই অভিযোগ করেছেন খুলনার স্বেচ্ছাসেবী সংগঠনের আমরা করি’র নির্বাহী আজিজুল ইসলাম মানিক। তিনি জানান, করোনাকালে আমরা রোগীদের ফ্রি অক্সিজেন সরবরাহ করছি। প্রায় ক্ষেত্রেই অভিযোগ পাচ্ছি, সিলিন্ডারে অক্সিজেন কম থাকছে। তাছাড়া দামও বেশী রাখা হচ্ছে।

এবিষয়ে খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন