Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে টিসিবির সীমিত পণ্য বিক্রি

মানুষের দুর্ভোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বিভিন্ন নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির মধ্যে টিসিবি’র খাদ্য সামগ্রী বিক্রি কার্যক্রম আরো জোরদারের তাগিদ উঠেছে দক্ষিণাঞ্চলে। গত ৬ জুলাই থেকে বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা উপজেলা সদরে চিনি, ভোজ্যতেল ও মসুর ডাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু এ কার্যক্রম সীমিত থাকায় ট্রাকের পেছনে রোদ আর বৃষ্টি মাথায় করে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে নারী-পুরুষ টিসিবির পণ্য কিনতে বাধ্য হচ্ছেন। এতে অনেকের শ্রম ঘণ্টাও নষ্ট হচ্ছে। বরিশাল মহানগরীতে ৮টি ও প্রতিটি জেলা সদরে ২টি ট্রাকে করে ৩টি পণ্য বিক্রি করছে টিসিবি। এছাড়া পর্যায়ক্রমে প্রতিদিন ৮টি উপজেলাতে পণ্য বিক্রি কার্যক্রম চলে।
ফলে সকাল ১০টার পরে বিভিন্ন এলাকায় টিসিবি’র পণ্য নিয়ে ট্রাক হাজির হলেও দুপুর ১২টার আগেই তা ফাঁকা হয়ে যাচ্ছে। অনেক এলাকায়ই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও বিপুল সংখ্যক নারী-পুরুষ শূন্য হাতে ফিরতে বাধ্য হচ্ছেন। করোনাকালে এসব লম্বা লাইনের কারণে স্বাস্থ্য ঝুঁকিও তৈরি হচ্ছে। এসব ব্যাপারে জানতে গতকাল টিসিবি’র বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষের দুর্ভোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ