Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ায় প্রবাসীদের দুর্ভোগ লাঘবে হাইকমিশনে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে টানা লকডাউনে ভোগান্তিতে পড়া প্রবাসীদের পাশে দাঁড়াতে এবার হাইকমিশনে সম্প্রতি লিখিত স্মারকলিপি পেশ করেছেন বঙ্গবন্ধু পরিষদ ও মালয়েশিয়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনারের পক্ষে এ স্মারকলিপি গ্রহণ করেন দূতালয় প্রধান রুহুল আমিন।

লকডাউনে কাজ হারিয়ে অসহায় শ্রমিকের পাশে দাঁড়ানো, দ্রুততম সময়ে নবায়ন করতে দেয়া পাসপোর্ট ডেলিভারি দেয়া, রি-হিয়ারিং এর ৬ নং ভিসা নবায়নে জটিলতা, লকডাউনের মধ্যে বৈধকরণ প্রক্রিয়া চলাকালিন সময়ে কাগজপত্রবিহীন অভিবাসি বিরোধী অভিযান শিথিল করা, অসুস্থ ও কারাগারে থাকা প্রবাসীদের দ্রুততম সময়ে দেশে পাঠানোর ব্যবস্থা করাসহ সমসাময়িক বিভিন্ন ইস্যু উল্লেখ করা হয় স্মারকলিপি’তে। এসময় সাধারণ প্রবাসীদের কথা চিন্তা করে দেশে ফেরা কর্মীদের কোয়ারেন্টাইন খরচ কমানোরও আহবান জানানো হয়। কোয়ারেন্টাইনের খরচ কমালে নিজ দেশে ফেরার অপেক্ষায় থাকা অসহায় শ্রমিকরা সহজেই ফিরে যেতে পারবে বলে মন্তব্য করেন নেতৃবৃন্দ। মালয়েশিয়া থেকে প্রবাসী সাংবাদিক মোস্তফা ইমরান রাজু এতথ্য জানিয়েছেন।

মালয়েশিয়ার বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামন মনির, জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়ার সভাপতি নাজমুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বিএম বাবুল হাসান ও যুবলীগের আহবায়ক কমিটি’র সদস্য জহিরুল ইসলাম জহির এসময় উপস্থিত ছিলেন। এসময় দূতালয় প্রধান ও প্রথম সচিব রুহুল আমিন বলেন, পরিস্থিতি বিবেচনায় হাইকমিশন কাজ করছে। অচিরেই এসব সমস্যার সমাধান হবে বলে আশ্বস্ত করেন তিনি। একই সঙ্গে মহামারি করোনা মোকাবেলায় মালয়েশিয়া সরকারের স্বাস্থ্যবিধি মেনে সকলকে ধৈর্য্যরে সঙ্গে পরিস্থিতি মোকাবেলারও আহবান জানান এ দূতাবাস কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়ায় প্রবাসী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ