Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

শিরোপার সঙ্গে ইতালির ৩৪১ কোটি টাকাও!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রতিটি আসরেই শিরোপার সঙ্গে থাকে অর্থ পুরস্কারও। ফোর্বসের তথ্য মতে, ইউরোর এবারের আসরে মোট অর্থ পুরস্কার দেয়া হয়েছে ৪০৫ মিলিয়ন ইউরো। যা গত আসরের চেয়ে ৭০ মিলিয়ন ইউরো বেশি। ২০১৬ সালে শিরোপাজয়ী পর্তুগাল ২৭ মিলিয়ন এবং রানার্সআপ ফ্রান্স পেয়েছিল ২৩.৫ মিলিয়ন ইউরো। এবার চ্যাম্পিয়ন ইতালির প্রাপ্ত অঙ্কটা চোখ ছানাবড়া হবার মতোই- ৩৪ মিলিয়ন ইউরো! বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ ৩৪১ কোটি টাকা। অন্যদিকে রানার্সআপ ইংল্যান্ডকে দেয়া হয়েছে ৩০.২৫ মিলিয়ন ইউরো বা ৩০৩ কোটি টাকা! এছাড়া অংশ নেওয়া ২৪ দলের সকলেই পেয়েছে ৯.২৫ মিলিয়ন ইউরো বা প্রায় ৯৩ কোটি টাকা করে। এর বাইরে টুর্নামেন্টের র‌্যাংক অনুযায়ী দলগুলো পেয়েছে বিভিন্ন পরিমাণ অর্থ পুরস্কার।
এ তালিকায় স্পেন পেয়েছে ২২.৫ মিলিয়ন ইউরো (প্রায় ২২৬ কোটি টাকা), ডেনমার্ক ২১ মিলিয়ন (প্রায় ২১০ কোটি টাকা) ও বেলজিয়াম ১৯ মিলিয়ন ইউরো (প্রায় ১৯০ কোটি টাকা) করে। সুইজারল্যান্ড ও চেক প্রজাতন্ত্র পেয়েছে সমান ১৬.৭৫ মিলিয়ন ইউরো (প্রায় ১৬৮ কোটি টাকা) করে।
ইউক্রেন পেয়েছে ১৬ মিলিয়ন ইউরো অর্থাৎ প্রায় ১৬০ কোটি টাকা, নেদারল্যান্ডস ১৫.৭৫ মিলিয়ন ইউরো বা প্রায় ১৫৮ কোটি টাকা, সুইডেন ১৫ মিলিয়ন ইউরো ((প্রায় ১৫০ কোটি টাকা)। অস্ট্রিয়া ও ফ্রান্স পেয়েছে ১৪.২৫ মিলিয়ন ইউরো বা প্রায় ১৪৩ কোটি টাকা করে। পর্তুগাল, ক্রোয়েশিয়া, জার্মানি এবং ওয়েলস প্রত্যেকের প্রাপ্ত অর্থ পুরস্কারে পরিমাণ ১৩.৫ মিলিয়ন ইউরো বা প্রায় ১৩৫ কোটি টাকা করে। এ ছাড়া ফিনল্যান্ড, স্লোভাকিয়া, রাশিয়া ও হাঙ্গেরির পাওয়া অর্থ পুরস্কার ১০.৭৫ মিলিয়ন ইউরো বা প্রায় ১০৮ কোটি টাকা করে। পোল্যান্ড ও স্কটল্যান্ড সমান ১০ মিলিয়ন ইউরো (প্রায় ১০০ কোটি টাকা) এবং তুরস্ক ও উত্তর মেসিডোনিয়া ৯.২৫ মিলিয়ন ইউরো (প্রায় ৯৩ কোটি টাকা) করে অর্থ পুরস্কার পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি

৭ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন