Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারে সোমবার ১৯৩ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১০:৫৮ পিএম

সোমবার কক্সবাজার জেলায় ২ টি প্রতিষ্ঠানে ২ ধরনের পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ১৯৩ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭৮১ জনের নমুনা টেস্ট করে ১৬৪ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৬১৭ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৬৬ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। ৩৭ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৬৪ জন করোনা রোগীর মধ্যে ৮ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১৫৬ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ১ জন। অবশিষ্ট ১৫৫ জন সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, ১৬ জন রোহিঙ্গা শরণার্থী।

এছাড়া সদর উপজেলায় ৬৭ জন, উখিয়া উপজেলায় ২৪ জন, রামু উপজেলায় ৪ জন, টেকনাফ উপজেলায় ৩০ জন, চকরিয়া উপজেলায় ৩ জন, মহেশখালী উপজেলার ৯ জন পেকুয়া উপজেলায় ২ জন এবং রয়েছে।

আদকে, র‍্যাপিড এন্টিজেন টেস্ট হাসপাতালে করোনা শনাক্ত হওয়া ২৯ এর মধ্যে সদর উপজেলার রোগী ২৫ জন এবং রামু উপজেলার রোগী ৪ জন।

সোমবার শনাক্ত হওয়া রোগী নিয়ে ১২ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৪ হাজার ১৬৪ জন। এছাড়াও কক্সবাজারের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে সোমবার করোনা শনাক্ত হওয়ার রিপোর্টও এরমধ্যে যোগ হবে।

এদিকে, গত ১১ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৩৬ জন। এর মধ্যে ২১ জন রোহিঙ্গা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ