Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

মৌলভীবাজারে কোরবানির পশু বেচাকেনায় ‘স্মার্ট হাট’ উদ্বোধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৪:৪৩ পিএম

কোরবানির পশু বিক্রির জন্য মৌলভীবাজার জেলা প্রশাসন ও ইএসডিপি’র আয়োজনে মৌলভীবাজারে চালু হয়েছে অনলাইন ভিত্তিক কোরবানির পশু বেচাকেনায় ‘স্মার্ট হাট’।
১৩ জুলাই মঙ্গলবার দুপুর ২টায় ভার্চুয়াল পদ্ধতিতে স্মার্ট হাটের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান।
জেলা প্রশসাসন কার্যালের স্থানীয় সরকার বিভগে মৌলভীবাজারের উপপরিচাল মল্লিকা দে এর সভাপতিত্বে ভার্চুয়াল এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদি হাসান।
বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্দ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সামাদ, সংবাদিক সৈয়দ মহমীন পারভেজ, এস এম উমেদ আলী, সালেহ এলাহী কুটি, পান্না দত্ত, খামারি আলাল খান প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, খামারি এবং সাংবাদিকেরা যুক্ত ছিলেন। স্মার্ট হাট বিষয়ে তথ্য উপস্থাপন করেন জেলা প্রশাসনের সহকারি প্রোগ্রামার এম এ কাওছার।
জানা যায় পর্যন্ত স্মার্ট হাটে ৫০ জন ক্রেতা রেজিস্ট্রেশন করেছেন। এটা ই-কমার্স নীতিমালা অনুযায়ী ক্যাশ অন ডেলিভারি অর্থাৎ পশু ক্রেতার কাছে হস্তান্তরের সময় টাকা পরিশোধ করা হবে। ওয়েবসাইট ও ফেসবুক পেজে খামারিদের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, গরুর ভিডিও, স্টিল ছবি, গরুর দাঁতের সংখ্যা, ওজন, মূল্যসহ বিস্তারিত অন্তর্ভুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশুর হাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ