Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় শত শত স্বাস্থ্যকর্মীর করোনা, বন্ধ হয়ে গেল টিকা কেন্দ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৬:২৪ পিএম

দুইশ’র বেশি স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় মালয়েশিয়ায় এক কোভিড টিকাদান কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়ে বার্তা সংস্থা রয়টার্স। দেশটির রাজধানী কুয়ালালামপুরের ২৫ কিলোমিটার দূরে অবস্থিত ওই টিকা কেন্দ্রে ৯ থেকে ১২ জুলাই যারা টিকা নিয়েছেন তাঁদেরকে ১০ দিনের জন্য সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

টিকাদান কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী খায়েরি জামাল উদ্দিন আরও বলেন, ওই টিকা কেন্দ্রে প্রতিদিন তিন হাজার ডোজ টিকা প্রয়োগ করা হতো। ওই টিকা সেন্টারের ৪৫৩ জন কর্মীর মধ্যে ২০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ওই টিকা কেন্দ্র জীবাণুমুক্ত করে আগামী বুধবার থেকে সেটি আবারও খুলে দেওয়া হবে।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে মালয়েশিয়ায়। দেশটিতে এ পর্যন্ত ৮ লাখ ৪৪ হাজার ৮৭০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মিয়ানমারের ৩ কোটি ২০ লাখ মানুষের মধ্যে ২৫ শতাংশ মানুষ করোনার টিকার কমপক্ষে একটি ডোজ হলেও পেয়েছেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ