Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

তাভেল্লা হত্যা : অভিযোগ গঠনের শুনানি ১৮ অক্টোবর

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ইতালীয় নাগরিক তাভেল্লা চেজার হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানি ১৮ অক্টবর দিন ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা নতুন এ তারিখ ধার্য করেন। এর আগে রাষ্ট্রপক্ষ থেকে সময় চেয়ে আদালতে আবেদন করা হয়। আবেদনে বলা হয়, মামলাটি ‘স্পর্শকাতর’ বিবেচনায় অভিযোগপত্র, গ্রেফতারি পরোয়ানা তামিল, আসামির সম্পত্তি জব্দ, ১৬৪ ধারায় জবানবন্দিসহ অন্যান্য নথি পর্যবেক্ষণ করতে আরও সময় প্রয়োজন।
মামলার নথি সুত্রে জানাগেছে, গতবছর ২৮ সেপ্টেম্বর কূটনীতিক পাড়া গুলশানে ইতালীয় নাগরিক তাভেল্লাকে (৫১) গুলি করে হত্যা করা হয়। হত্যাকা-ের প্রায় এক মাস পর ২৬ অক্টোবর বিএনপি নেতা এম এ কাইয়ুমের ভাই আব্দুল মতিন, তামজিদ আহম্মেদ রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাকতি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগ্নে রাসেল ও সাখাওয়াত হোসেন ওরফে শরীফকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে ভাগ্নে রাসেল, চাকতি রাসেল, শরীফ ও রুবেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে ঘটনার তদন্ত করে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ডিবি) গোলাম রাব্বানী চলতি বছর ২৮ জুন হাকিম আদালতে সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে নিয়মানুযায়ি মামলাটি বিচারের জন্য জজ আদালতে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাভেল্লা হত্যা : অভিযোগ গঠনের শুনানি ১৮ অক্টোবর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ