Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে তীব্র যানজট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১:০৭ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্দ সেতুর মেরামতের কাজ চলায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে গতকালের মতো আজকেও চরম ভোগান্তিতে পড়তে হয়েছে মহাসড়ক ব্যবহারকারী চালক ও যাত্রীদের। বিশেষ করে রোগীবাহী অ্যাম্বুলেন্স আটকে পরায় চরম বিপাকে পড়েছেন রোগীর স্বজনরা। মূমূর্স রোগী নিয়ে অনেককে দিকবিদিক ছুটোছুটি করতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগিরা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে লাঙ্গলবন্দ সেতুর পশ্চিমপাড় এবং লাঙ্গলবন্দ সেতুর পূর্বপাড় থেকে মেঘনা সেতু পর্যন্ত প্রায় ২৭ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে।

মদনপুর-নবীগঞ্জ ও মোগড়াপাড়া চৌরাস্তা সড়কে দুর্বিষহ যানজটে ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে থাকতে দেখা গেছে। মূলত ঢাকা-সিলেট মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপের কারণে যানজট তীব্র আকার ধারণ করেছে। এছাড়া কাঁচপুর থেকে ভুলতা পর্যন্তও প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১২ জুলাই) রাত ১০টা থেকে বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত ৩৮ ঘণ্টা লাঙ্গলবন্দ সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এই সময়ে ভারী যানবাহনকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এড়িয়ে ঢাকা-সিলেট সড়কের ব্রাহ্মণবাড়িয়া সড়কটি এবং হালকা যানবাহনকে মদনপুর-নবীগঞ্জ চৌরাস্তা দিয়ে চলাচলের জন্য বলা হয়েছে। তবে অনেক গাড়ির চালকই বিষয়টি শোনেননি বলে জানান।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসেড়কে ভারী গাড়ির চাপ বেড়েছে। এর মধ্যে মালবাহী কন্টেইনার, কাভার্ডভ্যান, ট্রাক ও পিকআপ রয়েছে। এই যানজট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ৫টি দল কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২২ জানুয়ারি, ২০২২
১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ