Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

৭ নির্মাণাধীন ভবনকে দক্ষিণ সিটির আড়াই লক্ষাধিক টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৭:৫৪ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪ ভ্রাম্যমাণ আদালত ৭ নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৭ মামলায় আড়াই লক্ষাধিক টাকা জরিমানা করেছে।

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে আজ (বুধবার) ডিএসসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) বাবর আলী মীর বকশিবাজার এলাকায়, অঞ্চল-৭ এর আনিক ড. মোহাম্মদ মাহে আলম ও অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়া মান্ডা এলাকায় এবং করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা আগামসি লেনে ভ্রাম্যমাণ আদালতসমূহ পরিচালনা করেন।

অভিযানে সর্বমোট ৭ মামলায় ২ লক্ষ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, "আজকের অভিযানে দুটি নির্মাণাধীন ভবনকে ২ মামলায় ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছি। এর মধ্যে একটি নির্মাণাধীন ভবন এডিসের লার্ভা পাওয়ায় এ বছরের এপ্রিল মাসেও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।"

এদিকে করপোরেশনের অঞ্চল-২ এর আনিক সোয়ে মেন জো আজ ৪ নং ওয়ার্ডের বালুর মাঠ এলাকায় এবং ১২ নং ওয়ার্ডের আবুজর গিফারী কলেজ সংলগ্ন এলাকায় ও গণপূর্ত অধিদপ্তর নির্মিত ভবনসমূহে লার্ভা নিয়ন্ত্রণে ক্র্যাশ প্রোগ্রাম পরিচালনা করেন। এছাড়াও অঞ্চল-৮ এর আনিক শহিদুল ইসলাম দারুননাজাত মাদ্রাসা এলাকায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন। পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ