Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নিউইয়র্কে ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৮ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

বাসস : প্র্রধানমন্ত্রীর উপ-প্র্রেস সচিব নজরুল ইসলাম রচিত ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে নিউইয়র্কে। এ উপলক্ষে গত শনিবার রাতে জেকসন হাইটের ‘খামার বাড়িতে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখার সভাপতি ড. এম কামাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইটির লেখক নজরুল ইসলাম এবং মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব ও লেখক বেলাল বেগ।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি বদিউজ্জামান বাদশা, সাংবাদিক নাসিমুন আরা নিনি ও কৃষিবিদ ড. প্রদীপ রঞ্জন কর।
অনুষ্ঠানে বক্তারা শেখ হাসিনাকে শিশু-বান্ধব প্রধানমন্ত্রী হিসেবে অভিহিত করে বলেন, তার সরকার ভবিষ্যৎ প্রজন্মের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বক্তারা লেখককে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি শেখ হাসিনার ওপর লিখিত একটি সময়োপযোগী বই।
তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা সম্পর্কে জানা ও অনুপ্রেরণা লাভে এই বইটি অবশ্যই নতুন প্রজন্মের জন্য অনেক সহায়ক হবে। বক্তারা প্রবাসী বাংলাদেশী ছেলেমেয়েরা যাতে সহজেই এই বইটি পড়তে পারে, সেজন্য বইটিকে ইংরেজিতে অনুবাদ করার জন্য লেখকের প্রতি আহ্বান জানান।
বত্রিশ পৃষ্ঠার এই বইটিতে শেখ হাসিনার জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে। এতে দুর্লভ কিছু ছবিও স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন।



 

Show all comments
  • সফিক ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ৯:৫৮ এএম says : 0
    বাংলাদেশে নয় কেন ?
    Total Reply(0) Reply
  • Abdul hakim ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ৯:১৩ পিএম says : 0
    Thank you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ