Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নাদালের পর ফেদেরার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

হাঁটুর চোটের কারণে আসন্ন টোকিও অলিম্পিক থেকে নাম সরিয়ে নিলেন রজার ফেদেরার। উইম্বলডনে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি। জানা যায়, তখন থেকেই চোটে ভুগছিলেন তিনি। এবার আগেভাগেই অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন সুইস তারকা। তার আগে অলিম্পিক থেকে নিজেকে সরিয়ে নেন রাফায়েল নাদাল।
গতপরশু ইনস্টাগ্রামে পোস্ট করে ফেদেরার বলেন, ‘উইম্বলডনে ঘাসের কোর্টে খেলার সময় হাঁটুতে চোট লাগে। সেই কারণেই অলিম্পিক থেকে নাম সরিয়ে নিতে বাধ্য হলাম। আমি খুবই দুঃখিত। সুইজারল্যান্ডের হয়ে নামতে সব সময়ই মুখিয়ে থাকি। তবে সুস্থ হওয়ার জন্য সব রকম ব্যবস্থা নিয়েছি। পরের মৌসুমে যেন ফিরে আসতে পারি। সুইজারল্যান্ড দলকে শুভেচ্ছা। দূরে থাকলেও আমি তোমাদের পাশে আছি।’
২০টি গ্র্যান্ড সø্যাম জেতা ফেদেরারের রয়েছে অলিম্পিক পদকও। ২০১২ লন্ডন অলিম্পিকে অ্যান্ডি মারেকে হারিয়ে অলিম্পিক জিতেছিলেন তিনি। কিছুদিন আগে শেষ হওয়া উইম্বলডন ওপেনে কোয়ার্টার ফাইনালে বাজেভাবে হারের পর ফেদেরারের অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়। তবে নতুন মৌসুমে মাঠে ফেরার ঘোষণা দেওয়ায় আপাতত ফেদেরার অবসরে যাচ্ছে না তা বোঝাই যাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল

২৭ মে, ২০২২
১৫ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন