Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আর্জেন্টিনা-ইতালির লড়াই

‘ম্যারাডোনা সুপার কাপ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক শেষ হয়েছে দুই মহাদেশের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই। কোপা আমেরিকার ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা, অপরদিকে ইংল্যান্ডকে হারিয়ে ইউরোর শিরোপা ঘরে তুলেছে ইতালি। এবার এ দুই দলের মুখোমুখি লড়াই দেখতে পারবেন ফুটবলপ্রেমীরা।
দুই মহাদেশের সেরা দুই দলকে নিয়ে আয়োজিত হবে ‘সুপার কাপ’। সেখানে মুখোমুখি হবে ইউরোপ এবং ল্যাটিন আমেরিকা মহাদেশের দুই চ্যাম্পিয়ন। এমনটাই জানিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম।
তারা জানিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এবং ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফার মধ্যে কথা বার্তা প্রায় চ‚ড়ান্ত। দুই মহাদেশের দুই চ্যাম্পিয়ন দল নিয়ে আয়োজিত হবে সুপার কাপ। আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার নামে শিরোপার নামকরণ করার প্রস্তাব করা হয়েছে। এতে টুর্নামেন্টের নাম হবে ‘ম্যারাডোনা সুপার কাপ’।
দুই মহাদেশীয় চ্যাম্পিয়নের এ লড়াই অনুষ্ঠিত হবে ইতালির নেপলস শহরে। এ শহরের ক্লাব নেপোলিতে খেলেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা। ফুটবলের ব্যস্তসূচি এবং করোনা কথা মাথায় রেখে কবে এ ম্যাচ আয়োজিত তা এখনও জানানো হয়নি। তবে ২০২২ কাতার বিশ্বকাপের আগেই সুবিধাজনক সময়ে ম্যাচটি আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন