Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কোপার সেরা একাদশে নেই ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

২৮ বছরের আক্ষেপ ঘুচিয়ে ব্রাজিলের মারাকানা থেকে কোপা আমেরিকার শিরোপা নিয়ে ঘরে ফিরেছে আর্জেন্টিনা। এরপর দিন কয়েক কেটে গেছে। অবশেষে টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করল কনমেবল। তবে সেখানে জায়গা মেলেনি ফাইনালে গোল করে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো অ্যাঞ্জেল ডি মারিয়ার।

চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও রানার্সআপ ব্রাজিলের খেলোয়াড়দেরই আধিক্য সেরা একাদশে। কোপা আমেরিকার আয়োজক কনমেবল মঙ্গলবার টুর্নামেন্ট সেরা একাদশ ঘোষণা করে। একাদশে সর্বোচ্চ চারজন আর্জেন্টাইন, ব্রাজিলের আছেন তিনজন।
একাদশের গোলরক্ষক আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ। চ্যাম্পিয়ন দল থেকে একাদশে সুযোগ পাওয়া বাকি তিনজন হলেন, ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো, মিডফিল্ডার রদ্রিগো দে পল এবং ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে জায়গা মেলেনি ডি মারিয়ার। এদিকে ব্রাজিল দল থেকে অনুমেয়ভাবেই একাদশে আছেন মেসির সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া নেইমার। আর রানার্সআপ দল থেকে জায়গা করে নেওয়া বাকি দুই খেলোয়াড় হচ্ছেন ডিফেন্ডার মার্কুইনস ও মিডফিল্ডার ক্যাসেমিরো।
একাদশে সুযোগ পেয়েছেন একুয়েডরের লেফট ব্যাক পেরভিস এস্তুপিনান, পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুন ও চিলিয়ান রাইট ব্যাক মাউরিসিও ইসলা।
মেসি-নেইমারদের সঙ্গে ফরোয়ার্ড হিসেবে একাদশে আছেন কলম্বিয়ার লুইস দিয়াজ। মেসির সঙ্গে টুর্নামেন্টের যৌথ সর্বোচ্চ চার গোল এই ২৪ বছর বয়সী ফুটবলারের। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পেরুর বিপক্ষে করেন জোড়া গোল।
কোপা আমেরিকার সেরা একাদশ
গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা)।
ডিফেন্ডার : ক্রিস্তিয়ান রোমেরো (আর্জেন্টিনা), মার্কুইনস (ব্রাজিল), পেরভিস এস্তুপিনান (একুয়েডর) ও মাউরিসিও ইসলা (চিলি)।
মিডফিল্ডার : রদ্রিগো দে পল (আর্জেন্টিনা), ক্যাসেমিরো (ব্রাজিল) ও ইয়োশিমার ইয়োতুন (পেরু)।
ফরোয়ার্ড : লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল) ও লুইস দিয়াজ (কলম্বিয়া)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ কোপা আমেরিকা
আরও পড়ুন