Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবা-মায়ের টানে দেশে ফিরছেন মুশফিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিকুর রহিম। দেশে ফিরে তিনি ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে পারেন। মুশফিকের ফেরার বিষয়টি গতকাল দুপুরে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
অস্ট্রেলিয়ার বিপক্ষে আগস্টের প্রথম সপ্তাহে শুরু হওয়া পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজে খেলতে হলে মুশফিককে হয় জিম্বাবুয়েতে দলের সঙ্গে থেকে যেতে হতো, না হয় ওয়ানডে সিরিজের শুরুতে কিংবা মাঝপথে দেশে ফিরতে হতো। মুশফিক বেছে নিলেন শেষেরটাই।
বিসিবি যদিও জানিয়েছে, পারিবারিক কারণেই সফরের মাঝপথে মুশফিকের দেশে ফেরা। তিনি গতকালই দেশের উদ্দেশে হারারে থেকে রওনা দেবেন। ১৬ জুলাই থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না দেশের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যানের।
মুশফিক জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজটা খেলতে চেয়েছিলেন। তিনি ছুটি চেয়েছিলেন শুধু টি–টোয়েন্টি সিরিজ থেকে। এর পেছনে মুশফিকের যুক্তি ছিল, কদিন বিশ্রাম নিয়ে ফুরফুরে মেজাজে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে ফিরবেন। কিন্তু জটিলতা তৈরি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কড়া শর্তে। এরই মধ্যে সিএ বিসিবিকে জানিয়ে দিয়েছে, জৈব সুরক্ষাবলয় থেকে বাংলাদেশ দলের কেউ একবার বের হয়ে গেলে তাঁকে সিরিজের আগে অন্তত ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এই নিয়মের ব্যত্যয় হলে কোনো ক্রিকেটার সুরক্ষাবলয়ে প্রবেশ করতে পারবেন না। এখানেই আটকে যাচ্ছিলেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ জুলাই শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে ২০ জুলাই। মুশফিক যদি সিরিজ শেষেই দেশে ফেরেন, ফিরতে হবে ২২ জুলাই। ওই দিন থেকেও যদি ১০ দিনের কোয়ারেন্টিন শুরু করেন, শেষ হবে ১ আগস্ট। সে রকম হলে তাঁকে অস্ট্রেলিয়া সফর মিস করতে হতো।
এখন অস্ট্রেলিয়া সিরিজ খেলতে জিম্বাবুয়ের বিপক্ষে বাকি ম্যাচগুলো জলাঞ্জলি দিতে হলো মুশফিককে। অভিজ্ঞ ক্রিকেটারের পারিবারিক সূত্র জানায়, বাবা-মায়ের অসুস্থতার খবরে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। তার বাবা মাহবুব হামিদ ও রহিমা খাতুন দু’জনই করোনায় আক্রান্ত। তবে মাহবুব হামিদের শারীরিক অবস্থা বেশ খারাপ। পরিস্থিতির অবনতি হওয়ায় গতকালই তাকে জরুরি ভিত্তিতে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে। মুশফিকের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

১৮ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ