Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আবার পেছাল

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১০:৫২ পিএম

পরিস্থিতির অবনতি হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দ্বিতীয় দফায় আরো এক মাস পেছানো হয়েছে। চলতি বছরের ২৭ আগস্ট পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় তা পিছিয়ে ২৭ অক্টোবরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের ডিন’স কমিটির অনলাইন মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়।

পরীক্ষা পেছানোর বিষয়টি ইনকিলাবকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান। তিনি বলেন,করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি কিছুটা ভালো হলে আগস্টের শেষে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।"

তিনি আরো জানান,ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে। ২৭ ও ২৮ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর সমাজবিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিট, ১ ও ২ নভেম্বর বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিট, এবং ৫ নভেম্বর ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।"

উল্লেখ্য এবারও বিশ্ববিদ্যালয়ের ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের মাধ্যমে নেওয়া হবে। সরাসরি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই হবে ভর্তি পরীক্ষা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ