Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

১ অক্টোবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল খুলনায় যাবেন

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামী ১ অক্টোবর শনিবার খুলনা আসছেন। ‘দক্ষিণ অঞ্চলের উন্নয়ন ভাবনা ও সুন্দরবন’ শীর্ষক এক জাতীয় সেমিনারে অংশ নিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখবেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন (এনটিএ) এ সেমিনারের আয়োজক। সকাল ১১টায় নগরীর হোটেল টাইগার গার্ডেনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এই সেমিনার।
সুন্দরবন ও সংলগ্ন এলাকার পরিবেশ প্রতিবেশের ওপর রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের ক্ষতিকর প্রভাব ও এর বিকল্প ভাবনা নিয়ে অনুষ্ঠিত হবে এই সেমিনার। জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ অবদান রাখা পরিবেশ বিশেষজ্ঞ ও গবেষকরা এই সেমিনারে আলোচক হিসেবে অংশ নেবেন। যাদের মধ্যে রয়েছেন সিনিয়র প্রফেসর ও খ্যাতনামা পরিবেশবিদ এটিএম নুরুল আমীন, প্রকৌশলী আ ন হ আখতার হোসেন, ঢাবি শিক্ষক সমিতির সাবেক সেক্রেটারি ও খ্যাতনামা পদার্থ বিজ্ঞানী অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম। এনটিএ’র সভাপতি প্রফেসর ড. রেজাউল করিমের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন খুবি শিক্ষক সমিতির সাবেক সেক্রেটারি মাহমুদুল হাসান পলাশ।
মহাসচিবের খুলনায় আগমনকে সফল করতে এবং সেমিনার আয়োজনে আয়োজক সংগঠনকে সার্বিক সহায়তা প্রদানে করণীয় নির্ধারণে খুলনা মহানগর বিএনপির এক প্রস্তুতি সভা গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টায় নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন কেসিসির মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ