Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

করোনার নতুন হটস্পট ইন্দোনেশিয়া, ২৪ ঘণ্টায় মৃত্যু প্রায় হাজার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১১:৪০ এএম

করোনাভাইরাস সংক্রমণের নতুন হটস্পট হয়ে উঠছে ইন্দোনেশিয়া। ভাইরাসটির সংক্রমণে ক্রমাগত দেশটিতে বাড়ছে মৃত ও শনাক্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত শনাক্ত ৫০ হাজার ছাড়িয়েছে।
এর আগে গত ৭ জুলাই সেখানে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছিল ৩৪ হাজার মানুষ। এরপর ধীরে ধীরে প্রতিদিনই সেই সংখ্যা বাড়ছে। ১৩ জুলাই ইন্দোনেশিয়ায় শনাক্ত হয়েছিল প্রায় ৪৮ হাজার জন।
গত ২৪ ঘণ্টায় দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৫১৭ জন। আর প্রাণ হারিয়েছে ৯৯১ জন। এরই মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়রছে ২৬ লাখ ৭০ হাজার ৪৬ জন। প্রাণ হারিয়েছে ৬৯ হাজার ২১০ জন।
তবে গত একদিনে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ব্রাজিলে। ২৪ ঘণ্টায় ৫৭ হাজার ৬৬৪ জন আক্রান্ত শনাক্তের মধ্যে দিয়ে সেখানে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৯২ লাখ ৯০ হাজার। আর একদিনে ১৫৭৪ জন প্রাণ হারানোর মধ্য দিয়ে মোট প্রাণ হারিয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৯৮ জনে।
ভারত ও যুক্তরাষ্ট্রে সংক্রমণ কিছুটা কম। ভারতে একদিনে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ হাজার ৮৫৪ জন আর প্রাণ হারিয়েছে ৫৮০ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ৮৬ হাজার ছাড়ালো আর প্রাণ হারালো ৪ লাখ ১২ হাজার।
যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৫ হাজার আর প্রাণ হারিয়েছে ৩৭৪ জন। সেখানে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে আর প্রাণ হারিয়েছে ৬ লাখ ২৩ হাজারের বেশি।
বিশ্বে মোট করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ১৮ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ছড়িয়েছে আর প্রাণ হারিয়েছে ৪০ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ