Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চৌদ্দগ্রামে আলোচিত তিন হত্যা মামলার ৯ ঘাতক গ্রেফতার

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রামে আলোচিত তিন হত্যাকাÐের মূল হোতাসহ ৯ ঘাতককে গ্রেফতার করেছে পুলিশ। প্রযুক্তিগত তৎপরতার কারণে এক ঘাতক আদালতে আত্মসমর্পণও করেছে। ফলে হত্যাকাÐগুলোর রহস্য উন্মোচিত হয়েছে। সন্তোষ প্রকাশ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য ও সচেতন মহল। এক সপ্তাহে তিন হত্যাকাÐের ঘাতকদের গ্রেফতার করায় অপরাধ প্রবণতা অনেকটা কমবে বলেও আশা প্রকাশ করেছেন অনেকে।
ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী শাহজাহান হত্যাকাÐ : গত ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের তালগ্রামে ভাতিজার ছুরিকাঘাতে খুন হয়েছেন চাচা ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী মোঃ শাহজাহান। এ ঘটনায় দায়েরকৃত মামলার আসামি ঘাতক ভাতিজা সায়েমের চাচাতো ভাই শাহাদাতকে ১৬ সেপ্টেম্বর শুক্রবার নিজ বাড়ি ও মা জোসনা বেগম প্রকাশ আরাধন, দুই ভাই আবু সাইয়েদ কাজিম এবং আবুল হোসেন সাগরকে ২১ সেপ্টেম্বর বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার করে। পুলিশের প্রযুক্তিগত তৎপরতার কারণে ঘাতক সায়েম পরদিন বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে।
যুবলীগ কর্মী রানা হত্যাকাÐ : ২ সেপ্টেম্বর শুক্রবার রাতে মাদক ব্যবসা ও অপরাধ কর্মকাÐে বাধা দেয়ার জের ধরে আবু বকর ছিদ্দিক প্রকাশ রানা নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে ও গুলি চালিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকেরা। রানা হত্যা মামলার ৩নং আসামি লুদিয়ারা গ্রামের আবদুল হান্নান ও ৫নং আসামি একই গ্রামের সজিবকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। এর আগে ওই মামলার ৯নং আসামি জয়নাল ও ১১নং আসামি শুক্কুরকেও গ্রেফতার শেষে জেলহাজতে পাঠানো হয়। আনসার-ভিডিপির সাবেক কমান্ডার আলী আকবর হত্যাকাÐ : ১০ জানুয়ারি রোববার রাতে উজিরপুর ইউনিয়নের চাঁন্দুশ্রী গ্রামে সংঘবদ্ধ ডাকাতদলের হামলায় উপজেলা আনসার-ভিডিপির সাবেক কমান্ডার আলী আকবর নিহত হন। এঘটনায় পুলিশ তদন্ত শেষে মামলার আসামি কুখ্যাত ডাকাত নোয়াখালী জেলার চাটখিল থানার বদরগঞ্জ গ্রামের আলী আহমদ প্রকাশ কালুর ছেলে লোকমান হোসেন ও কুমিল্লা সদর দক্ষিণ থানার জগপুর গ্রামের মৃত ওহিদ মিয়ার ছেলে হানিফ প্রকাশ হানু। গত ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে পৃথক অভিযান চালিয়ে চাটখিল ও ল²ীপুর থেকে তাদের গ্রেফতার শেষে পরদিন শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।
এদিকে আলোচিত তিন হত্যাকাÐের মূল হোতাদের গ্রেফতার ও আইন-শৃঙ্খলা বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি আবুল ফয়সল জানান, ‘অপরাধ নিয়ন্ত্রণে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। গত এক সপ্তাহে আলোচিত তিন হত্যাকাÐের মূল হোতা, অস্ত্র মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত দুই আসামিসহ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চৌদ্দগ্রামে আলোচিত তিন হত্যা মামলার ৯ ঘাতক গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ