Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

কুড়িগ্রামে শুরু হলো অনলাইন গরুর হাট

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৩:৩০ পিএম

করোনা ভাইরাসের মহামারী পরিস্থিতি যখন ভয়ংকর রুপ ধারণ করেছে টিক তখনি কোরবানির হাটে মানুষের গনজমায়েত অশংনিসংকেত। মুসলমানদের বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহার আনুষ্ঠানিকতা পালনে বিকল্প পদ্ধতি হিসেবে জেলা প্রসাশনের উদ্যোগে কুড়িগ্রামে আনুষ্ঠানিক ভাবে শুরু হলো অনলাইন গরুর হাট।
বৃহস্পতিবার দুপুরে অনলাইনে প্লাটফর্ম থেকে এই হাটের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম। এ সময় বক্তব্য রাখেন জেলা প্রাণী সম্পদ অফিসার মো: আব্দুল হাই, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, উলিপুর পৌরসভার মেয়র মামুন সরকার মিঠু, কুড়িগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, টেলিভিশন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর প্রমূখ।
জেলা প্রশাসক মো: রেজাউল করিম জানান, তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশের সুযোগ কাজে লাগিয়ে হাটে না গিয়ে অনলাইন প্লাটফর্ম থেকে কোরবানির পশু কেনাটাই করোনা পরিস্থিতির মধ্যে সবচেয়ে নিরাপদ।। জেলা প্রশাসনের পক্ষ থেকে অনলাইন প্লাটফর্ম শুরু হলো।অনলাইন হাট থেকে যে কেউ গরু কিনতে এবং নিবন্ধন করে বিক্রি করতে পারবে। কোরবানির পশু কেনাকাটাই সবচেয়ে নিরাপদ। এই হাটের অনলাইন ঠিকানা: kurigramonlinehat.com.।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশুর হাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ