Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে ৮ কিলোমিটার যানজট

ভোগান্তিতে সাধারণ মানুষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৫:৫১ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ ৮ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকালে থেকে বিকেল পর্যন্ত উপজেলার বরপা, রূপসী, কাঞ্চন, ভুলতায় সরেজমিনে গিয়ে এ যানজটের চিত্র দেখা যায়। যানজটের কারণে সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়। যানজটের অন্যতম কারণ হিসেবে ঈদকে সামনে রেখে হাইওয়ে পুলিশের চাঁদাবাজি, যত্রতত্র গাড়ি উঠানামা, নিয়ম না নেমে গাড়ি চলাচলসহ রাস্তার পাশে মালবাহী ট্রাক থামিয়ে রাখার কারণে যানজটের সৃষ্টি হয় বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা।
সরেজমিনে গিয়ে জানা যায়, আজ ১৫ জুলাই থেকে সারাদেশে গণপরিবহণ চলাচল শুরু করেছে। ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করে। গণপরিবহণ গুলোর নিয়ম ভেঙ্গে বেপরোয়া চলাচল, যত্রতত্র যাত্রী উঠানামা কারণে যানজট আটকে রয়েছে। আবার কোন কোন বাসকে সড়কের মাঝেই যাত্রী উঠাতে নামাতে দেখা গেছে। এতে করে বাড়ছে সড়ক দূর্ঘটনার আশঙ্কাও। আটকে যাচ্ছে পন্যবাহী ও যাত্রীবাহী যানবাহন। এতে করে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহন গুলো আটকে রয়েছে। অল্প সময়ের জন্য যানবাহন আটকে থাকলে মূহূর্তেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে যায়। যানজটের কারণে একটি ১ ঘন্টার পথ যেতে সময় লাগছে ৪ ঘন্টা। হাইওয়ে পুলিশ মহাসড়কে পন্যবাহী গাড়ি আটকে চাঁদাবাজির করছে বলেও অভিযোগ পাওয়া যায়।
গোলাকান্দাইল এলাকার বাসিন্দা জাহাঙ্গীর মাহমুদ বলেন, ঢাকা যাওয়ার উদ্দেশ্যে গাউছিয়া থেকে গাড়িতে উঠি। দুইঘন্টা ধরে গাড়ি থেমে আছে এখনো এককিলোমিটারও যেতে পারিনি।যানজট নিরসনে হাইওয়ে পুলিশকেও তেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যায় না।
গাউছিয়া এলাকার বাসিন্দা সোহেল মিয়া বলেন, চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি গাউছিয়ার যাওয়ার জন্য কাচঁপুর থেকে যানজট শুরু হয়েছে। দুই ঘন্টায় মাত্র বরাবোতে পৌছেছি। যানজটের কারণে এখনো আটকে আছি। যানজট কখন শেষ হবে আর কখন বাড়ি যাবো।
কাচঁপুর হাইওয়ে থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, হাইওয়ে পুলিশ যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। তবে গাড়ি চালকরা নিয়ম ভঙ্গ করে চালানোর কারণেই যানজট সৃষ্টি হচ্ছে। হাইওয়ে পুলিশের চাঁদাবাজির বিষয়টি সঠিক নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ