Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অনলাইনে সরকারি চালান গ্রহণ সেবা’র সূচনা করল স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৭:৩৮ পিএম

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড- এ স্বয়ংক্রিয় চালান পদ্ধতিতে সরকারের পক্ষে ট্রেজারি চালান এর অর্থ জমা নেয়ার কার্যক্রম উদ্বোধন করা হল। এ উপলক্ষ্যে বুধবার (১৪ জুলাই) ব্যাংকের প্রিন্সিপাল শাখায় আয়োজিত এক অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান, উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপকসহ প্রধান কার্যালয় ও শাখার বিভিন্ন স্তরের নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাকসুদ বলেন, স্ট্যান্ডার্ড ব্যাংক সুদীর্ঘ ২১ বছর যাবত গ্রাহকের চাহিদানুযায়ী নতুন নতুন উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে নিরলস ভাবে আধুনিক ও উন্নততর ব্যাংকিং সেবা প্রদান করে দেশের অর্থনীতিতে অবদান রেখে চলেছে।

উল্লেখ্য, সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকারি সফটওয়ারের মাধ্যমে তফসিলি ব্যাংকে সরকারি টাকা গ্রহণের একটি মহাপ্রয়াস হল স্বয়ংক্রিয় চালান পদ্ধতি, যার মাধ্যমে সরকারের কোষাগারে অর্থ যথাসময়ে জমা হবে এবং সরকারের বাজেট প্রণয়নে সহায়ক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ট্যান্ডার্ড ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ