Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শুক্রবার টোকিও যাচ্ছেন রোমান-বাকীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৭:৫৩ পিএম

স্বপ্নের অলিম্পিকে অংশ নিতে শুক্রবার জাপানের রাজধানী টোকিও যাচ্ছেন বাংলাদেশের তিন ক্রীড়াবিদ আরচ্যার রোমান সানা, দিয়া সিদ্দিকী ও শুটার আবদুল্লা হেল বাকী। তাদের সঙ্গে যাচ্ছেন বাংলাদেশ আরচ্যারি দলের দলনেতা ও ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক এবং শুটিং কোচ গোলাম শফিউদ্দিন খান শিপলু। পরদিন ফ্রান্স থেকে সরাসরি টোকিওতে যাবেন সাঁতারু আরিফুল ইসলাম। ২৩ জুলাই টোকিওর ইউমেনোস হিমাপার্ক আরচ্যারি মাঠে রোমান সানা ও দিয়া সিদ্দিকী রিকার্ভ একক ইভেন্ট ছাড়াও মিশ্র ইভেন্টে অংশ নেবেন। ২৫ জুলাই টোকিওর আসাকা শুটিং রেঞ্জে লক্ষ্যভেদের নিশানায় রাইফেল হাতে তুলে নেবেন বাকী।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সুত্রে জানা গেছে, টোকিও অলিম্পিকে ক্রীড়াবিদ ও কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে বদ্ধপরিকর জাপান সরকার। ফলে টোকিওতে প্রবেশের আগেই জাপান সরকার কর্তৃক সকল শর্ত পূরণ বাধ্যতামূলক করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী গেমসের ভিলেজ, প্রশিক্ষণ ভেন্যু ও প্রতিযোগিতার ভেন্যুগুলোকে নিয়ে একটি ‘বায়ো বাবল’ তৈরি করা হবে। অলিম্পিক গেমসে অংশগ্রহণকারীদের মধ্য থেকে কাউকেই ওই দেশে বসবাসকারী কোন নাগরিকের সঙ্গে সাক্ষাৎ, জাপান সরকার কর্তৃক নির্ধারিত স্থান ছাড়া কোথায়ও যাওয়া এবং গেমস আয়োজককারী কর্তৃক প্রদত্ত যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন ব্যবহার করতে দেয়া হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক গেমস

২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ