Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

দেশব্যাপী এক কোটি মাস্ক দেবে এফবিসিসিআই

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৮:৩৭ পিএম

দেশব্যাপী এক কোটি ফেস মাস্ক, দুই হাজার অক্সিজেন সিলিন্ডার, দু’শ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, দু’শ অক্সিজেন কন্সেন্ট্রেটর বিতরণ এবং বিভিন্ন হাসপাতালে অক্সিজেন বুথ স্থাপন কার্যক্রম শুরু করেছে এফবিসিসিআই। বৃহস্পতিবার (১৫ জুলাই) মতিঝিলে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত দেশব্যাপী স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।

বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে দেশের ৬৪ জেলার চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতারা সংযুক্ত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশের প্রতিটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে আরও কিছু সময় লাগবে। এসময়ের মধ্যে সবাইকে মাস্ক পরিধান করতে হবে, পাশাপাশি ভ্যাকসিন কার্যক্রম চলবে। এফবিসিসিআইয়ের এ কার্যক্রমের মাধ্যমে ‘মানুষ মানুষের জন্য’ এ বার্তা বয়ে আনবে। মানুষ উৎসাহিত হবে। ব্যবসায়ীরা আজ মানুষের পাশে দাড়িয়েছে, ভবিষ্যতেও দাঁড়াবে।

সালমান এফ রহমান বলেন, এফবিসিসিআই একটি ন্যাশনাল সংগঠন। সবগুলো জেলা চেম্বারের সাথে সম্পৃক্ত। তাই এফবিসিআইয়ের অনেক ভ‚মিকা আছে। এফবিসিসিআইকে এরকম সময়োপযোগী উদ্যোগ গ্রহণের জন্য অভিনন্দন জানান।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। গত এক সপ্তাহব্যাপী প্রতিদিন প্রায় ২০০ এর অধিক মানুষের মৃত্যু হচ্ছে এবং ১১ হাজারের অধিক মানুষ আক্রান্ত হচ্ছে। আমরা যেহেতু এখনো শতভাগ টিকার আওতায় আনতে পারিনি সেহেতু আমাদেরকে মাস্ক পরা, স্বাস্থ্যবিধিগুলো মেনে চলাসহ জনসচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই। এ কর্মসূচির প্রধান উদ্দেশ্য হচ্ছে জনসচেতনতা সৃষ্টি। জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি হলেই করোনা সংক্রমণ অনেকাংশে কমে আসবে; লকডাউনের মতো অবস্থায় আমাদের যেতে হয় না।

জসিম উদ্দিন বলেন, আমরা লক্ষ্য করেছি হাসপাতালগুলোতে চিকিৎসা সামগ্রীর অভাব রয়েছে। এজন্য দুই হাজার অক্সিজেন সিলিন্ডার, দু’শ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, দু’শ অক্সিজেন কন্সেন্ট্রেটর আমরা ধাপে ধাপে বিতরণ করছি। এছাড়া দেশের নিম্ন আয়ের মানুষদের সহায়তা প্রদানে তিন হাজার ২০০ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজ ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এফবিসিসিআই সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিসিসিআই

১১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ