Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতিয়ায় মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

 হাতিয়া উপজেলার বয়ারচর টাংকির খাল ঘাটের আব্দুর রব বেপারী ও তার দুই ছেলেকে নিজ বাড়ি থেকে মধ্যরাতে তুলে নিয়ে মিথ্যা মামলা দেয়ার অভিযোগে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী পরিবার। গতকাল বৃহস্পতিবার সকালে স্থানীয় টাংকি বাজারে এ সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।
সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, আমার বাবা মাছ ব্যবসায়ী আব্দুর রবের কাছ থেকে কোস্টগার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এম তাহসিন ও সিজি স্টেশন হাতিয়া কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট এ এসএম লুৎফর রহমান মাসিক চাঁদা দাবি করে আসছে। তিনি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় তারা ক্ষিপ্ত হয়ে আমার বাবাকে বিভিন্নভাবে হয়রানি ও হুমকি দিয়ে আসছিল। অবশেষে গত ৯ জুলাই আমাদের বসত ঘরের দরজা ভেঙে আমার বাবা আব্দুর রব বেপারী, স্কুল পড়ুয়া দুই ভাই আব্দুর রহিম ও মো. রবিনকে ঘুমন্ত অবস্থায় ঘর থেকে ধরে মারধর করে গ্রেফতার করে নিয়ে যায়। কোস্টগার্ড কিছু পুরাতন অস্ত্র উদ্ধার দেখিয়ে, তাদেরকে ডাকাতির প্রস্তুতির ঘটনা সাজিয়ে তাদের বিরুদ্ধে মামলা দেয়। বাবার গ্রেফতারের খবর এলাকা ছড়িয়ে পড়লে এলাকাবাসীর বাঁধার মুখে পড়ে যায় কোস্টগার্ড দল। এ সময় জেলে ও মাছ ব্যবসায়ীরা প্রতিবাদ করলে কোস্টগার্ড ফাঁকা গুলি ছুড়ে জনগণকে বিচ্ছিন্ন করার চেষ্টা করে। এ পরিস্থিতিতে সাধারণ জনগণের প্রাণ রক্ষার্থে আবদুর রব বেপারী স্বেচ্ছায় কোস্টগার্ড সদস্যদের সাথে চলে যেতে বাধ্য হয়। জান্নাত আরা তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা ঘটনায় মিথ্যা মামলা প্রত্যাহার, তাদের মুক্তি দাবি ও কোস্টগার্ড কর্মকর্তাদের বিচার দাবি করেছেন।

এদিকে, একই দিন সকালে মিথ্যা ঘটনায় সাজানো মামলা প্রত্যাহার ও কোস্টগার্ড কর্মকর্তাদের বিচারের দাবিতে টাংকি বাজারে একই সময়ে মানববন্ধন করেছে বাজারের ব্যবসায়ী ও জেলেরা।

এ বিষয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এম তাহসিন রহমান চাঁদা দাবির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, গ্রেফতারকৃত আবদুর রব বেপারীর বিরুদ্ধে হাতিয়া ও রামগতি থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। আইনানুগ ভাবে তাদের গ্রেফতার করা হয়েছে। স্থানীয় ভাবে সরেজমিনে খবর নিলে তার প্রকৃত চরিত্র উন্মোচন হবে। এ ঘটনা নিয়ে কোস্টগার্ডের পক্ষ থেকে একটি প্রেস রিলিজ দেয়া হবে বলেও তিনি অবহিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ