Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

শিথিল লকডাউনে আগের রূপে চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

লকডাউন শিথিল হওয়ায় আগের রূপ ফিরে পেয়েছে চট্টগ্রাম। গতকাল বৃহস্পতিবার প্রথম দিনেই সড়কে ছিল তীব্র যানজট। একসাথে সব গণপরিবহন রাস্তায় নামে। তার উপর সপ্তাহের শেষ কর্মদিবস হওয়ায় মানুষের ব্যস্ততা ছিলো বেশি। যানবাহনের চাপে নগরীর প্রধান প্রধান সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
চট্টগ্রাম বন্দরকে ঘিরে আশপাশের সব সড়কে দিনভর ছিল যানজট, জটলা। স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে শুরু হয় ট্রেন চলাচল। অর্ধেক আসন খালি রেখে চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেট, চাঁদপুর ও ময়মনসিংহ রুটের সবকটি ট্রেন ছেড়ে যায়। দূর পাল্লার বাস চলাচলও শুরু হয়েছে।

এই সুযোগে ঈদে ঘরে ফিরছে মানুষ। মহানগরী ও জেলার সব রুটেই গণপরিবহন চলছে। এসব যানবাহনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে। বেশির ভাগ বাসে গাদাগাদি করে যাত্রী বহন করা হয়। অথচ ভাড়া আদায় করা হয় দ্বিগুণ। তবে দীর্ঘদিন পর গণপরিবহন চালু হওয়ায় কর্মজীবী মানুষ খুশি। স্বস্তি প্রকাশ করেন যাত্রীরা। মার্কেট, শপিংমল বিপনিকেন্দ্রও খুলেছে। খুলেছে সব ধরনের দোকান পাট।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ