Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ডিএসসিসির ৬৭৩১.৫২ কোটি টাকার বাজেট পাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০২১-২২ অর্থবছরের ৬৭৩১.৫২ কোটি টাকার বাজেট পাস করা হয়েছে। গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের ৮ম করপোরেশন সভায় সর্বসম্মতভাবে এ বাজেট পাস করা হয়। সভায় ২০২০-২১ অর্থবছরের ৬০৪৯.৮০ কোটি টাকার সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়। এছাড়াও সভায় প্রথমবারের মতো ১ জন কর্মকর্তাকে ‘শুদ্ধাচার পুরষ্কার’ ও ১ জন কাউন্সিলরকে ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’ হিসেবে পুরস্কৃত করা হয়।

করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হককে শুদ্ধাচার পুরষ্কার ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদকে শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে পুরস্কার প্রদান করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রসঙ্গে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই বাজেট করপোরেশনের ইতিহাসে সর্বোচ্চ বাজেট। কিন্তু আমরা এখানেই থেকে থাকতে চাই না। প্রতি বছরই আমরা আরও বড় পরিসরে ঢাকাবাসীর কল্যাণে কাজ করতে চাই। সেজন্য ক্রমাগত আমাদের রাজস্ব আহরণের সক্ষমতা বাড়াতে হবে।

সরকারের নীতিমালা থাকলেও আগে কখনো করপোরেশন হতে কাউকে শুদ্ধাচার পুরষ্কারে মনোনয়ন দেওয়া হয়নি কিন্তু প্রথমবারের মতো আমরা এই কার্যক্রম শুরু করেছি জানিয়ে শেখ তাপস বলেন, মানুষের ওপর করের বোঝা না চাপিয়ে রাজস্ব আহরণ বৃদ্ধি করা সম্ভব। নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, আমার সাথে যারা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন, আমি তাদের মধ্যে উদ্যম, উদ্যোগ, সততা, নিষ্ঠা ও একাগ্রতা পেয়েছি। যারা জনকল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখেন তাদের কর্মস্পৃহা বাড়ানো এবং অন্যান্য জনপ্রতিনিধিদেরকে উৎসাহিত করার জন্য স্বীকৃতির প্রয়োজন রয়েছে। সেজন্য আমরা করপোরেশন হতে প্রথমবারের মতো শ্রেষ্ঠ কাউন্সিলর পুরষ্কার প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ