Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

লকডাউন শিথিল সরকারের স্বেচ্ছাচারী পদক্ষেপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ডেল্টার ভয়াবহতার মধ্যে লকডাউন প্রত্যাহর করার সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল জোটের নেতারা এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশে যখন করোনায় সংক্রমণ ও মৃত্যু সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে; তখন সরকারের নিজের গঠিত করোনা মোকাবেলায় জাতীয় পরামর্শক কমিটির মতামত না নিয়ে লকডাউন প্রত্যাহরের ঘোষণা চরম স্বেচ্ছাচারী পদক্ষেপ।

বাম নেতারা বলেন, সরকারের অপরিকল্পিত ও অদূরদর্শী সিদ্ধান্তে করোনা সংক্রমণ গ্রাম-শহরে সর্বত্র ছড়িয়ে পড়বে; জেলা-উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবা ব্যবস্থার অপ্রতুলতা মৃত্যুর মিছিলই বাড়াবে। কঠোর লকডাউনেও যখন পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না তখন লকডাউন তুলে নেয়া চরম আত্মঘাতি এক সিদ্ধান্ত বলে বাম জোট মনে করে। বিবৃতিতে বলা হয়, জাতীয় পরামর্শক কমিটি জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত ছিল কমপক্ষে আরও ২/৩ সপ্তাহ কঠোর লকডাউন বিধিনিষেধ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, সেখানে বিশেষজ্ঞ মতামত উপেক্ষা করে গৃহীত সিদ্ধান্ত সংক্রমণ ও মৃত্যুকে বাড়িয়ে তুলবে। তারা লকডাউন প্রত্যাহারের অবিবেচক সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে প্রত্যাহার ও লকডাউন কার্যকর রাখা এবং শ্রমজীবী হতদরিদ্র মানুষকে ১ মাসের খাদ্য ও নগদ ৫০০ টাকা দিয়ে ঘরে রাখার দাবি জানান। বিবৃতিতে সই করেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, মোহাম্মদ শাহ আলম, বাসদের খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ