Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউরো দেখতে গিয়ে ডেল্টায় আক্রান্ত পন্ত!

ইংল্যান্ড সফরের ভারত দলে করোনার হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

এই মুহ‚র্তে ইংল্যান্ড সফরে ভারতের টেস্ট দল। স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্টের আগে ২০ দিনের ছুটি পেয়েছিল বিরাট কোহলিরা। এখন যখন তারা ক্যাম্প শুরু করতে যাচ্ছে, ঠিক তখনই এলো ধাক্কা। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতীয় স্কোয়াডের একজন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আনুষ্ঠানিকভাবে নাম প্রকাশ না করলেও ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে সংস্থাটির একটি সূত্র নিশ্চিত করেছে, ওই খেলোয়াড়টি ঋষভ পন্ত।
নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর ভারতীয় দল ছিল ছুটিতে। আগস্টের প্রথম সপ্তাহ থেকে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট শুরুর আগে তারা ক্যাম্প করবে ডারহামে। সেখানে যাওয়ার আগে করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন পন্ত। বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, পান্ত পজিটিভ হওয়ার পর গত আট দিন আইসোলেশনে রয়েছেন। সূত্রটির উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থাটি ছেপেছে, ‘এক পরিচিতের বাসায় কোয়ারেন্টিনে রয়েছেন তিনি (পান্ত)। বৃহস্পতিবার (গতকাল) দলের সঙ্গে ডারহামে যেতে পারছেন না।’
আগামীকালই শেষ হওয়ার কথা তার আইসোলেশন পর্ব। পন্ত ডেল্টা ধরনে আক্রান্ত বলে বলে জানা গেছে। তবে তার উপসর্গ তেমন একটা নেই বলে জানান বোর্ডের ওই সূত্র। ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের খবর, শুরুতে পজিটিভ হয়েছিলেন দুজন ক্রিকেটার। পরে দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হন একজন। এর আগে ভারতীয় বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছিল, করোনা পজিটিভ হওয়া খেলোয়াড় ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। ওই ক্রিকেটারের সংস্পর্শে থাকা আরও কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফকেও আইসোলেশনে রাখা হয়েছে। জানা গেছে, আক্রান্ত দুই ক্রিকেটারই এখন সুস্থ আছেন। তাদের আর তেমন কোন উপসর্গ নেই। তবে বাকিরা গতকালই ডারহামের অনুশীলন ক্যাম্পে যোগ দিলেও প্রবেশাধিকার পাননি পন্ত। বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লা পিটিআইকে বলেছেন, ‘হ্যাঁ, আমাদের এক খেলোয়াড় পজিটিভ হয়েছে। তবে গত আট দিন ধরে সে আইসোলেশনে আছে। টিম হোটেলে সে থাকছে না। ওই খেলোয়াড় ছাড়া অন্য কেউ আক্রান্ত হয়নি।’
ইংল্যান্ডের করোনা পরিস্থিতি সুবিধার নয়। দেশটিতে ইউরো ও উইম্বলডনের মতো মেগা টুর্নামেন্ট চলায় বিসিসিআই খেলোয়াড়দের হুঁশিয়ারি দিয়ে রেখেছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহর পাঠানো ইমেইলে স্পষ্ট জানানো হয়, কোনও অবস্থানেই ভিড়ে যেতে পারবেন না খেলোয়াড়রা। সে কারণেই ইউরো ও উইম্বলডন থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল।
কিন্তু পান্ত সেটা মেনেছেন কোথায়? ২৩ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান ঠিকই গিয়েছিলেন ইউরোর ম্যাচ দেখতে। ইংল্যান্ড-জার্মানির শেষ ষোলোর ম্যাচ ওয়েম্বলিতে বসে দেখেছেন তিনি। যেটির ছবি তিনি পোস্ট করেন তার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। কেউ কেউ সময়টা কাজে লাগিয়েছেন খেলার মধ্যেই। স্পিনিং অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিনকে সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে দেখা গেছে। সমারসেটের বিপক্ষে ম্যাচটিতে এক ইনিংসে ৬ উইকেটসহ ম্যাচে ৭ উইকেট নেন তিনি।
আগামী ৪ আগস্ট থেকে নটিংহ্যামে শুরু ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে বিরাট কোহলির দলের জন্য স্বস্তির খবর, কোভিডের কারণে শুরুতে কোনো প্রস্তুতি ম্যাচ স‚চিতে রাখা না হলেও অনেক অনুরোধের পর এখন একটি ম্যাচ মিলেছে। ডারহামেই মঙ্গলবার থেকে শুরু হবে তিন দিনের ম্যাচটি, যেখানে তাদের প্রতিপক্ষ কাউন্টির নির্বাচিত একাদশ।

 



 

Show all comments
  • Saiful Alom Nazrul ১৬ জুলাই, ২০২১, ৩:১৬ এএম says : 0
    খুবই দুঃখজনক ঘটনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ