Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

উখিয়ায় বিজিবির সাথে বন্দুকযুদ্ধে এক কারবারী নিহত

৫০ হাজার ইয়াবা ও বন্দুক উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৪:১৬ পিএম

১৫ জুলাই সন্ধ্যা ৭ টার দিকে বিজিবির ৩৪ ব্যাটালিয়নের পালংখালী বিজিপির সদস্যগণ কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করে ইয়াবা ক্রয়-বিক্রয় করতে পারে বলে সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৯ এবং ২০ এর মধ্যবর্তী স্থানে অবস্থান নেয়।

ওই সময় পালংখালী ইউনিয়নের নলবুনিয়া (৮ নং ওয়ার্ড) এলাকায় কতিপয় ইয়াবা ব্যবসায়ীদের ইয়াবা ক্রয়-বিক্রয়রত অবস্থায় দেখতে পেয়ে তাদেরকে চ্যালেঞ্জ করলে অজ্ঞাতনামা চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে গুলি করতে করতে আঞ্জুমান পাড়ার দিকে পালিয়ে যেতে থাকে।

এসময় বিজিবি টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে সীমান্ত শুন্য রেখা হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আঞ্জুমানপাড়া কেওড়াতলী নামক স্থানে খালের পাড়ে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্তায় পাওয়া যায়।

এসময় তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী একনলা বন্দুক পড়ে থাকতে দেখে। পরবর্তীতে আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার নাম
মোঃ লুৎফর রহমান প্রঃ মানিক প্রঃ লুতুইয়া, পিতা-জালাল আহামদ, মাতা-নুরজাহান, গ্রাম-নলবুনিয়া, পালংখালী ইউনিয়ন, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার।

ঘটনাস্থল তল্লাশী করে তার পাশে এক কোটি পঞ্চাশ লাখ টাকার৫০ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরী একনলা বন্দুক পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন