Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলনগরে মসজিদ কমিটি নিয়ে দুইপক্ষের মধ্যে মারামারি পুলিশসহ আহত-১২

কমলনগর (লক্ষ্মীপুর )উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১০:৪৪ এএম

লক্ষ্মীপুরের কমলনগরে মসজিদ কমিটি নিয়ে বিরোধের জেরে দু'পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার হাজিরহাট মিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে পুলিশের এক উপপরিদর্শক, ইউপি সদস্যসহ উভয়পক্ষের ১২ জন আহত হয়েছে।

এ ঘটনায় আহত পুলিশের উপপরিদর্শক আনিছুজ্জামান, মাস্টার আলতাফ হোসেন, মুজাহিদ, বীর মুক্তিযোদ্ধা আনিছ মিয়া, ফরহাদ, সোহান, বাসার, শ্রাবণ, শরীফ উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অন্য আহত হাজিরহাট ইউনিয়ন পরিষদের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য হাছান মাহমুদ আপেলকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, ওই এলাকার হাজি হাফিজ উল্যাহ জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারির দায়িত্ব পালন নিয়ে অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মাষ্টার আলতাফ হোসেনের সঙ্গে বড়ভাই সিরাজ মিয়ার বিরোধ চলে আসছিল। এর জের ধরে শুক্রবার জুমার নামাজ শেষে দু'পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।একপর্যায়ে তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে সিরাজ মিয়ার লোকজন লাঠিসোটা নিয়ে হামলার জন্য এগিয়ে এলে দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে গেলে সিরাজ মিয়ার লোকজন তাদের ওপর চড়াও হয়। এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক আনিসুজ্জামান, ইউপি সদস্য আপেলসহ উভয়পক্ষের ১২ জন আহত হন।

হাজিরহাট ইউনিয়ন পরিষদের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য হাসান মাহমুদ আপেল জানান,পার্শ্ববর্তী সরকারি পুকুরপাড় নামক এলাকা থেকে লোকজন লাঠিসোটা নিয়ে এগিয়ে আসায় পরিস্থিতি আরও বড় আকার ধারণ করে। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে তিনি নিজেও আহত হন।

কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোছলেহ উদ্দিন জানান,মসজিদ কমিটি নিয়ে ঝামেলা সৃষ্টির খবর পেয়ে তিনি নিজেই পুলিশ নিয়ে ঐ মসজিদে নামাজ পড়তে যান। নামাজ শেষে কথা কাটাকাটির জেরে দু'পক্ষের মধ্যে মারামারি বেধে গেলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ সজাগ রয়েছে।



 

Show all comments
  • jack ali ২৪ অক্টোবর, ২০২১, ১:৩৫ পিএম says : 0
    নিঃসন্দেহে তারাই আল্লাহর মসজিদ আবাদ করবে যারা ঈমান এনেছে আল্লাহর প্রতি ও শেষ দিনের প্রতি এবং কায়েম করেছে নামায ও আদায় করে যাকাত; আল্লাহ ব্যতীত আর কাউকে ভয় করে না। অতএব, আশা করা যায়, তারা হেদায়েত প্রাপ্তদের অন্তর্ভূক্ত হবে। [সূরা তওবা আয়াত: 18]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ