Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নরওয়ের ‘বলিউড ফেস্টিভ্যাল’-এ অনন্তর ‘দিন : দ্য ডে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:৫৮ পিএম

নরওয়ের ‘বলিউড ফেস্টিভ্যাল’-এ প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত জলিল অভিনীত নতুন ছবি ‘দিন : দ্য ডে’। ‘বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে ২০২১’ কর্তৃপক্ষ সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ‘দিন : দ্য ডে’ ছবির কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা-অভিনেত্রী অনন্ত-বর্ষাসহ প্রযোজক ও পরিচালককে আয়োজনে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে। আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বর নরওয়েতে উৎসবটি অনুষ্ঠিত হবে।

‘বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে ২০২১’-তে নিজের ছবির আমন্ত্রণ পাওয়া প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘নরওয়ের উৎসবে যোগ দেওয়ার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ পেয়েছি। আমাদের ছবি সেখানে প্রদর্শিত হবে, আমরাও সশরীরে উপস্থিত থাকার চেষ্টা করব।’

অনন্ত জলিল আরো বলেন, ‘এটা নিঃসন্দেহে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি তথা বাংলাদেশের জন্য গৌরবের বিষয়। বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় উৎসবে বাংলাদেশি ছবি প্রদর্শিত হচ্ছে, পুরস্কারের জন্য নির্বাচিত হচ্ছে, এটি অবশ্যই আমাদের জন্য আনন্দের এবং গর্বের। নরওয়ের এ উৎসবটিতে বলিউডের ছবির পাশাপাশি আমাদের অর্থাৎ বাংলাদেশের ছবিও প্রদর্শিত হবে, এটি অনেক বড় পাওয়া। ’

‘বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে ২০২১’-তে ‘দিন : দ্য ডে’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন অনন্ত জলিল।

উল্লেখ্য, বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে স্ক্যান্ডিনেভিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। গত ১৮ বছর ধরে উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন দেশ ও ভাষাভাষী মানুষের মধ্যে এশিয়ান চলচ্চিত্রের পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে উৎসবটি প্রতি বছর অনুষ্ঠিত হয়। উৎসবে বিভিন্ন দেশের পাশাপাশি বলিউড অভিনেতা অভিনেত্রীরাও যোগ দেন।

বলিউড ফেস্টিভ্যাল মূলত ভারতের বলিউডের ছবি নিয়ে অনুষ্ঠিত হলেও সম্প্রতি এশিয়ার অন্যান্য দেশের ছবি প্রদর্শনের জন্যও নতুন একটি উইং খুলেছে কর্তৃপক্ষ। সেখানেই প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মরতুজা অতাশ জমজম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন