Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

মীরসরাইয়ে ২০ রোহিঙ্গা আটক

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলার সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৪:৪৩ পিএম

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকা থেকে শিশুসহ ২০ রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। তারা নোয়াখালীর ভাসানচর থেকে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করছিল।

শনিবার (১৭ জুলাই) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকার সুইচ গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। 
আটককৃত রোহিঙ্গারা হলো মোঃ আবদুর রহমান (২৭), সেতেরা বেগম (২০), মোঃ সাব্বির (২৬), সঞ্চিতা বেগম (২২), রাজিয়া বেগম (২৩), নুরুল করিমা (২০) ছালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নুর কায়দা (২৫), শিশু রুমানা (৬), নুর ফাতেমা (৩), মোঃ আয়াজ (০৮ মাস), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (০৮ মাস), আবুল কাশেম (৭), ওসমান গনি (০৮ মাস), মোঃ আয়াত (৪), জান্নাত আরা (১), সেতেরা (৫)।
বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার পরিদর্শক (ওসি) তদন্ত হেলাল উদ্দিন ফারুকী। তিনি বলেন, এই ঘটনায় জোরারগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে।
হেলাল উদ্দিন ফারুকী আরো বলেন, আটক হওয়া রোহিঙ্গারা নোয়াখালীর ভাসানচর থেকে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করছিল। বঙ্গোপসাগর পাড়ি দিয়ে ট্রলার যোগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় নামলে আনসার সদস্যদের সহযোগিতায় পুলিশ তাদের আটক করে।
পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতার ২০ রোহিঙ্গার মধ্যে ছয়জন নারী, এগারোজন শিশু ও ৩জন পুরুষ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন