Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

উত্তর বারিধারাকে উড়িয়ে দিলো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৮:৩১ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) উত্তর বারিধারা ক্লাবকে উড়িয়ে দিলো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব । শনিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মোহামেডান ৪-১ গোলে হারায় বারিধারাকে। বিজয়ী দলে হয়ে স্থানীয় ফরোয়ার্ড আমির হাকিম বাপ্পী, মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে, মিডফিল্ডার অনিক হোসেন ও ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়াসান আওয়াচিং একটি করে গোল করেন। বারিধারা পক্ষে একমাত্র গোলটি শোধ দেন অধিনায়ক সুমন রেজা।

দলের নিয়মিত জাপানি অধিনায়ক উরু নাগাতাকে ছাড়াই বারিধারার বিপক্ষে মাঠে নামে মোহামেডান। কারণ জাপানি এই মিডফিল্ডারকে বিদায় দিয়েছে সাদাকালোরা। দলনেতা আবু হাসান চৌধুরী প্রিন্স বলেন, ‘নাগাতা ইনজুরিতে পড়েছে। লিগের বাকি ম্যাচগুলো তার পক্ষে খেলা সম্ভব নয়। তাই তাকে আমরা বিদায় জানিয়েছি।’

শনিবার মোহামেডানের সামনে দাঁড়াতেই পারেনি বারিধারা। ম্যাচের প্রথমার্ধেই তিন গোলের লিড পায় সাদাকালোরা। তবে শুরু থেকেই গোল মিসের মহরা দিতে দেখা গেছে বারিধারাকে। একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বারিধারার ফরোয়ার্ডরা। প্রথমেই এগিয়ে যায় মোহামেডান। ১৯ মিনিটে গোল করে তারা। এসময় ডান দিক দিয়ে সুলেমানে দিয়াবাতে বল বাড়িয়ে দেন বাপ্পীকে। তিনি দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে শরীরটা প্রায় ৩৬০ ডিগ্রী ঘুরিয়ে বাঁ পায়ের চমৎকার শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। মিনিট পাঁচেক পরেই সমতায় ফেরে বারিধারা। ম্যাচের ২৪ মিনিটে মিশরীয় ফরোয়ার্ড মোস্তফার থ্রো থেকে বক্সের ভেতর একদম ফাকা জায়গায় বল পেয়ে যান উত্তর বারিধারার অধিনায়ক সুমন রেজা। মোহামেডানের রক্ষণে থাকা চার ফুটবলার তাকে আটকানোর কোন চেষ্টাই করেনি। এ সুযোগে ঠান্ডা মাথায় আড়াআড়ি শটে গোল করেন সুমন (১-১)। ৩৬ মিনিটে ফের এগিয়ে যায় মোহামেডান। রাকিব খান ইভানের কর্ণার থেকে হেডে উত্তর বারিধারার জালে বল পাঠান মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে (২-১)। দুই গোল করেও যেন স্বস্তি পাচ্ছিল না সাদাকালো শিবির। এগিয়ে যাওয়ার তাড়নায় প্রথমার্ধেই তৃতীয় গোলের দেখা পায় তারা। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২ মিনিট) রাকিব খান ইভানের কর্ণার থেকে সুলেমানে দিয়াবাতে হেড নেন। এরপর শূন্যে ভাসতে থাকা বলে ডান পায়ের দারুণ ভলিতে গোল করেন মিডফিল্ডার অনিক (৩-১)। ম্যাচের ৮০ মিনিটে গোলের দারুণ সুযোগ নষ্ট করেন উত্তর বারিধারার সুমন রেজা। গোল করার মতো অবস্থায় থেকেও তিনি বল পাঠান ক্রসবারের উপর দিয়ে। এক মিনিট পর উল্টো ম্যাচে আরও পিছিয়ে পড়ে উত্তর বারিধারা। ম্যাচের ৮১ মিনিটে মোহামেডানের হয়ে চতুর্থ গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়াসান আওয়াচিং (৪-১)। বাকি সময় আর গোল না হওয়ায় শেষ পর্যন্ত বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

এই জয়ে ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থস্থান ধরে রাখলো সাদাকালোরা। ১৭ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে নবমস্থানে রইল উত্তর বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল


আরও
আরও পড়ুন