Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণ করুন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৯:৩১ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শাদয়খুল হাদিস হাফেজ মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম আজ শনিবার এক বিবৃতিতে বিশ্ব বাজার দরের সাথে সমন্বয় রেখে কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণের জোর দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশের অফার সম্ভাবনাময় চামড়া শিল্প ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাচ্ছে। একটি অসাধু মহল চামড়া থেকে অর্থ হাতিয়ে নিয়ে যাচ্ছে। এতে বাংলাদেশ সরকার ও কোরবানির চামড়ার প্রকৃত হকদার গরিব-মিসকিনরা মাদরাসার এতিমরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। চামড়ার অর্থ দিয়ে বাংলাদেশের অনেক ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানের গরিব শিক্ষার্থীরা উপকৃত হয়। তাই দেশের স্বার্থে ও হতদরিদ্র মানুষের স্বার্থে চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে দ্রুত ব্যবস্থা নিন। কোরবানির গরু ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ফেনীতে একজন গরু ব্যবসায়ী ডাকাতের হাতে নির্মমভাবে খুনও হয়েছেন। তারা পথে পথে গরু ব্যবসায়ীদের ট্রাকে বাধাদান বন্ধের দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ