Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রফেসর আহাদ ওসমান গনির ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মালয়েশিয়াস্থ গ্লোবাল ইউনিভার্সিটি অব ইসলামিক ফিন্যান্সের ফ্যাকাল্টি মেম্বার, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ায় ডীন ও ম্যানেজিং ডিরেক্টর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর ড. এ আহাদ ওসমান গনি (৭২) শুক্রবার কুয়ালালামপুরের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে বেশ কিছুদিন তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি এক পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

ড. এ আহাদ ওসমান গনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার প্রখ্যাত জমিদার পরিবারের মরহুম ফেরদাউস মিয়া চৌধুরীর বড় ছেলে।
তার অপর দুই অনুজ ভাই হচ্ছেন, বিশিষ্ট সাংবাদিক ওসমান গনি মনসুর এবং বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মতিন সেলিম ওসমান গনি। ড. আহাদ দীর্ঘ ৪৭ বছর সুনামের সাথে যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর ও মালয়েশিয়ার বিভিন্ন বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও গবেষণা করেন।
একজন বিশ্ব খ্যাত বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক শিক্ষক ছাড়াও হার্ভার্ড ভার্সিটির বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট প্রোফাইলে তার রেফারেন্স নিবন্ধিত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রফেসর আহাদ ওসমান গনির ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ