Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের টিএসসি প্রাঙ্গণে পেয়ারা গাছ লাগিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচীর উপর গুরুত্ব দিয়েছেন। একটি গাছ কাটে কমপক্ষে ১০টি চারা রোপণ করতে হবে। বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে শতাধিক ঔষধী, ফলজ, বনজ ও ফুলের চারা রোপণ করা হয়। গাছের চারার মধ্যে রয়েছে অর্জুন, নিম, পেয়ারা, কাঁঠাল, জাম, কদবেল, নারিকেল, আমলকি, চালতা, আমড়া, জাম্বুরা, বেল, তেজপাতা, রঙ্গন, গন্ধরাজ, হাসনাহেনা, টগর ইত্যাদি। এছাড়া প্রফেসর ডা. শারফুদ্দিন শনিবার সি ব্লকে প্রফেসর সামাদ সেমিনার হলে ‘রেশনাল ইউজ অফ অক্সিজেন ইন ম্যানেজমেন্ট কোভিড-১৯ প্যাশেন্ট: গাইডলাইন ডেভলমেন্ট’ শীর্ষক কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে কোভিড ১৯ আক্রান্ত ও মুমূর্ষু রোগীদের জন্য অক্সিজেনের যথাযথ ব্যবহারের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য যাতে অক্সিজেনের সংকট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অক্সিজেনের জন্য যেন জরুরি অপারেশন কার্যক্রম ব্যাহত না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে।
এসব অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন প্রফেসর ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, নার্সিং অনুষদের ডিন প্রফেসরডা. দেবব্রত বনিক, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন