Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাজধানীতে মেডিক্যাল শিক্ষার্থীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর গুলশান নিকেতন এলাকার একটি বাসায় গলায় ফাঁস দিয়ে ফারিয়া হায়দার নামের এক মেডিকেল শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। গতকাল সকালে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সাড়ে ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা আলম হায়দার বলেন, আমার মেয়ে মালয়েশিয়ার একটি মেডিকেল কলেজের প্রথমবর্ষের ছাত্রী ছিল। সে অতিরিক্ত জেদি প্রকৃতির ছিল, কিছুদিন ধরে তার মানসিক সমস্যাও হচ্ছিল। গত শুক্রবার রাতে অনলাইনে ক্লাস করে ঘুমিয়ে পড়ে সে। গতকাল সকালে অনেক ডাকাডাকি করার পরও দরজা খোলে না। এরপর চাবি দিয়ে লক খুলে ভেতরে গিয়ে দেখি ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছে সে। পরে অচেতন অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, তারা নিকেতনের ৪ নম্বর রোডের একটি বাসায় থাকেন।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, গলায় ফাঁস দিয়ে একটি মেয়ে আত্মহত্যা করেছে। আমরা গুলশান থানাকে খবর দিয়েছিলাম। তারা এসেছে। বিষয়টি গুলশান থানা তদন্ত করে দেখছে।
গুলশান থানার এসআই মো. বজলুর রহমান বলেন, আমরা খবর পেয়ে ঢাকা মেডিকেলে এসেছি। প্রাথমিকভাবে পরিবারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, সে আগেও কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছে। খুব রাগী ছিল। হঠাৎ হঠাৎ রেগে যেত, রাগ নিয়ন্ত্রণ করতে পারত না। সে মালয়েশিয়ার একটি মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। শুক্রবার রাতে কোনো এক সময় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পরিবার জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল শিক্ষার্থীর আত্মহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ