Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাঠেই চ্যাম্পিয়ন ট্রফি পাবেন সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১:০৯ এএম

নারী প্রিমিয়ার ফুটবল লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণ হয়ে গেছে। শনিবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের ত্রয়োদশ ম্যাচে বসুন্ধরা কিংস ১৮-০ গোলে জামালপুর কাচারিপাড়া একাদশকে বিধ্বস্ত করে টানা দ্বিতীয় শিরোপা নিশ্চিত করেছে।এদিন একই ভেন্যুতে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব ৯-০ গোলে সদ্যপুস্করনি যুব স্পোর্টিং ক্লাবকে হারিয়ে রানার্সআপ হয়েছে। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দু’দলই তাদের শেষ ম্যাচ খেলবে সোমবার। বসুন্ধরা কিংস খেলবে নাসরিন স্পোর্টস একাডেমির বিপক্ষে এবং আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব খেলবে এফসি ব্রাহ্মণবাড়িয়ার বিপক্ষে। এদিনই ম্যাচ শেষে নারী লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি দিবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ট্রফির পাশাপাশি চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস পাবে ৩ লাখ এবং রানার্সআপ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব ২ লাখ টাকা প্রাইজমানি পাবে। এছাড়া লিগের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কেও পুরস্কার দেয়া হবে। সর্বোচ্চ গোলদাতার লড়াই চলছে বসুন্ধরার অধিনায়ক সাবিনা খাতুন ও একই দলের সিনিয়র খেলোয়াড় কৃষ্ণা রানী সরকারের মধ্যে। শেষ ম্যাচে মাঠে নামার আগে কৃষ্ণার গোল ২৪ এবং সাবিনার ২১টি।

এদিকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল) রোববার পেয়ে যেতে পারে চ্যাম্পিয়ন দল। এদিন যদি শিরোপা নির্ধারণ হয়ে যায়, তাহলে মাঠেই ট্রফি দেয়া হবে। রোববার বিসিএলের শিরোপা নির্ধারণ না হলে সোমবার দুই লিগের পুরস্কার একইসঙ্গে দেয়া হবে বলে বাফুফে সুত্রে জানা গেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন