Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাবেক আইজিপি বুরহান সিদ্দিকীর প্রথম জানাজা রাজারবাগে অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৪:২২ পিএম

রাজারবাগ পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) ও সাবেক সচিব এ ওয়াই বি আই সিদ্দিকীর (বুরহান সিদ্দিকী) প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানাজা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর সাবেক আইজিপি ও সাবেক সচিব এ ওয়াই বি আই সিদ্দিকীর (বুরহান সিদ্দিকী) সম্মানে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে একটি সুসজ্জিত পুলিশ দল অফিসিয়াল ফিউনারেল প্রদান করে। অফিসিয়াল ফিউনারেলের শেষে আইজিপি ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিপিএসএ) পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জানাজা শেষে বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় তার লাশ গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডে পাঠানো হয়েছে। বাদ আসর সীতাকুণ্ডের দক্ষিণ রহমতনগর মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ডিএমপি সূত্রে জানা গেছে, বুরহান সিদ্দিকী ১৯৯৮ সালের সেপ্টেম্বর থেকে ২০০০ সালের জুন মাস পর্যন্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি পানি সম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদে তার তৃতীয় চুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর ২০০৩ সালে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ