Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রেড ক্রিসেন্ট সোসাইটিকে ড্যানিশ রেড ক্রস’র ২৪ লাখ মাস্ক সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৫:১৮ পিএম

বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় ড্যানিশ রেড ক্রস তাদের সহযোগিতার অংশ হিসেবে ২৪ লাখ পিস মাস্ক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে প্রদান করেছে। সারা দেশে সোসাইটির করোনা প্রতিরোধ কার্যক্রমে জড়িত স্বেচ্ছাসেবক ও কর্মকর্তাদের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষায় এসব মাস্ক ব্যবহৃত হবে। সোসাইটির জাতীয় সদর দপ্তরে রোববার (১৮ জুলাই)আজ এক অনুষ্ঠানের মাধ্যমে এই মাস্কগুলো হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব, সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নুর-উর-রহমান, রয়্যাল ড্যানিশ রাষ্ট্রদূত প্রতিনিধি, ড্যানিশ রেড ক্রস এর বাংলাদেশ টিম, মহাসচিব মো. ফিরোজ সালাহউদ্দিন, আরলা ফুডস বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক পিটার হলবার্গ, এসএমইসি বাংলাদেশ এর কর্পোরেট সার্ভিস ডিরেক্টর এএইচএম মাহবুব, সুর্বানা জুরং এর প্রধান প্রকৌশলী কিম হর তোহ সহ বিডিআরসিএস ও আইএফআরসি’র প্রতিনিধিরা।

দেশে চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে মাঠ পর্যায়ে সোসাইটির স্বেচ্ছাসেবক ও কর্মকর্তাদের ব্যক্তিগত সুরক্ষার গুরুত্ব বিবেচনায় এই জরুরি সহায়তা প্রদানে ড্যানিশ রেড ক্রস তাদের সহযোগিতার হাত প্রসারিত করে এগিয়ে এসেছে। সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও তাদের সহযোগী ন্যাশনাল সোসাইটিগুলো করোনা মহামারির শুরু থেকেই পরিস্থিতি মোকাবেলায় সাধারন মানুষের পাশে রয়েছে বিভিন্ন ধরনের সেবা নিয়ে।

আরেকটি অনুষ্ঠানে সকালে সোসাইটির সদর দপ্তর প্রাঙ্গনে কাতার রেড ক্রিসেন্ট এর সহায়তায় সোসাইটির কর্মচারি ও দুস্থদের মাঝে খাদ্য প্যাকেজ বিতরণ করা হয়। প্রতিটি খাদ্য প্যাকেজে ছিল চাল ৭.৫ কেজি, ডাল ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, লবণ ১ কেজি ও সুজি ৫০০ গ্রাম।

এছাড়াও সাম্প্রতিক সময়ে বিনামূল্যে অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সেবা সীমান্তবর্তী ঝুঁকিপূর্ণ জেলাসহ সারাদেশে সাফল্যের সাথে পরিচালনা করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এর পাশাপাশি সরকারে করোনা টিকাদান কর্মসূচীকে সুষ্ঠভাবে পরিচালনা করতে সারাদেশের করোনা টিকা কেন্দ্রগুলোতে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে সহযোগীতা করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ