Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারের অক্সিজেন ব্যাংক এ সিলেন্ডার দিলেন ক্রিকেটার মমিনুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৬:৪০ পিএম

রবিবার (১৮ জুলাই) দুপুরে দুটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে সারাদেশে চাহিদা বেড়েছে অক্সিজেনের। এ সংকট মোকাবিলায় কক্সবাজারে গঠন করা হয়েছে ‘অক্সিজেন ব্যাংক’ নামে একটি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান অসহায় ও হতদরিদ্রদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে।

পর্যায়ক্রমে এ ব্যাংকে আরও কয়েকটি সিলিন্ডার দেওয়ার আশ্বাস দিয়ে মুমিনুল হক বলেন, সারাদেশ এখন করোনায় বিপর্যস্ত। সবচেয়ে কঠিন সময় পার করছে খেটে খাওয়া সাধারণ মানুষ। অনেকের অক্সিজেন ব্যাংকের উদ্যোগ প্রশংসার দাবি রাখে। তাই এ ব্যাংকে আপাতত দুটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছি। পর্যায়ক্রমে আরও দেওয়ার চেষ্টা করবো। ১ জুলাই ‘ব্র্যান্ডিং কক্সবাজারের’ উদ্যোগে এই অক্সিজেন ব্যাংক যাত্রা শুরু করে। ইতোমধ্যে ব্যাংকটি সাধারণ মানুষের কাছে দিন রাত অক্সিজেন সরবরাহ করে প্রশংসিত হয়েছে।

এ ব্যাংকে ১৬ জন মাঠ পর্যায়ের কর্মী রয়েছে। যারা কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে ঘুরে বেড়াবে। যদি কোনো করোনা রোগীর অক্সিজেন প্রয়োজন হয় তাহলে তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে বিনামূল্যে তা সরবরাহ করবে। আর মাঠকর্মীদের পরামর্শ দিতে ২৪ ঘণ্টা নিয়োজিত থাকবে চারজন চিকিৎসক। ‘অক্সিজেন ব্যাংক ও ব্র্যান্ডিং’ কক্সবাজারের প্রধান নির্বাহী ইশতিয়াক আহমেদ জয় ঢাকা পোস্টকে বলেন, দেশে বর্তমান করোনা আক্রান্তদের সবচেয়ে বড় সংকট অক্সিজেন। অসহায় দুস্থ মানুষদের জন্য চালু করেছি বিনামূল্যে অক্সিজেন ব্যাংক। যে ব্যাংক দ্রুত অক্সিজেন সেবা দেবে রোগীদের। এ ছাড়া মুমিনুলের মতো কেউ অক্সিজেন সিলিন্ডার সহযোগিতা করতে চাইলে করতে পারেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার মমিনুল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ