Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধাঁধা খেলার নামে নষ্টামি বন্ধ করা হোক

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

স্মার্ট ফোন ব্যবহারকারীরা কারণে অকারণে বিভিন্ন সময় ইউটিউবে ঢুব দেয়। ইউটিউবে থাকা অনেক ভিডিও আমাদের সমাজ-সংস্কৃতির সাথে সাংঘর্ষিক উপাদানে তৈরি হওয়ায় ইউটিউব ব্যবহারকারীদের আচার-আচরণে এর নেতিবাচক প্রভাব লক্ষ করা যায়। ইউটিউবে প্রতিদিন হাজার হাজার নতুন নতুন কন্টেন্ট যোগ হচ্ছে। বিভিন্ন জন বিভিন্ন বিষয়ে নিয়মিত ভিডিও আপলোড করছে। সম্প্রতি ‘ধাঁধাঁ খেলার’ নামে যে অশ্লীলতার ছড়াছড়ি হচ্ছে ইউটিউবে তা দ্রুত প্রতিহত করা না গেলে যুবসমাজকে সামলে রাখা কঠিন হয়ে পড়বে। এসব ভিডিওতে কয়েকটি মেয়ে তাদের ইউটিউব চ্যানেলে ভিউয়ার বাড়ানোর জন্য বিভিন্ন অশ্লীল প্রশ্ন ছুড়ে দিয়ে দর্শকদের আকর্ষণ করছে। অনেক সময় দর্শকরা বিব্রতবোধ করছে এসব প্রশ্নে। দীর্ঘদিন ধরে করোনা মহামারির জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অন-লাইন ক্লাসের জন্য অভিভাবকরা বাধ্য হয়ে ছাত্র-ছাত্রীদের হাতে স্মার্ট ফোন তুলে দিয়েছে। উঠতি বয়সের এসব তরুণ-তরুণীরা ক্লাসের নাম দিয়ে বিনোদনের জন্য ইউটিউবে অনেক সময় পর্যন্ত এইসব আজেবাজে কন্টেন্ট দেখে তাদের মূল্যবান সময় নষ্ট করছে। ফলে তাদের মাথায় এসব অশ্লীল কথাবার্তা দিন-রাত ঘুরছে। যার কারণে দিনদিন পড়ালেখা থেকে বিচ্যুতির অনেক খবর পত্র-পত্রিকায় প্রধান শিরোনাম হচ্ছে। দ্রুত এসব অশ্লীল ‘ধাঁধাঁ খেলা’ বন্ধ করা না হলে আমাদের যুবসমাজের অনেক ক্ষতি হয়ে যাবে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, যাতে এইসব অশ্লীল ‘ধাঁধাঁ খেলা’ দ্রুত বন্ধ করতে পদক্ষেপ গ্রহণ করা হয়।

মুহাম্মদ হেদায়ত উল্লাহ
মহেশখালী, কক্সবাজার।



 

Show all comments
  • Anwar+Hossain ২২ জুলাই, ২০২১, ১১:৩৩ এএম says : 0
    দ্রুত এসব অশ্লীল ‘ধাঁধাঁ খেলা’ বন্ধ করা না হলে আমাদের যুবসমাজের অনেক ক্ষতি হয়ে যাবে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, যাতে এইসব অশ্লীল ‘ধাঁধাঁ খেলা’ দ্রুত বন্ধ করতে পদক্ষেপ গ্রহণ করা হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

২৪ জানুয়ারি, ২০২২
১৪ অক্টোবর, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
২ জানুয়ারি, ২০২১
২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন