Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাজশাহীর বাঘায় পদ্মার ওপারে গুলি করে হত্যা মামলার প্রধান আসামী ঢাকা থেকে গ্রেফতার

বাঘা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৮:০৪ পিএম

রাজশাহীর বাঘায় পদ্মার ওপারে ইব্রাহিম হত্যা মামলার প্রধান আসামী রশিদমালকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ১৭ জুলাই দিবাগত রাতে ঢাকার জয়দেবপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
থানা সূত্রে জানা যায়,বাঘার পদ্মার ওপারে ইব্রাহিম নামে এক ব্যাক্তিকে চৌমাদিয়া বাজারের পার্শ্বে গুলি করে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় মামলার প্রধান আসামী রশিদমাল (৩৫) দির্ঘদিন পালাতক ছিল। সর্বশেষ শনিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার জয়দেবপুর থানার সহযোগিতায় সংশ্লিষ্ট এলাকা থেকে বাঘা থানা পুলিশের উপ-সহকারি (এস.আই) মোকারম সহ সঙ্গীয় ফোর্স তাকে গ্রেফতার করে।
মামলার তদন্ত কর্মকর্তা মোকারম হোসেন বলেন, রশিদ মালকে শনিবার গ্রেফতারের পর রোববার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং চারদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।
উল্লেখ্য উপজেলার চৌমাদিয়া চরাঞ্চলে দিদার ব্যাপারীর গম ক্ষেতের পার্শ্বে মজনু দর্জির কলার বাগান রয়েছে। উক্ত বাগানে গত ২৬ ফেব্রুয়ারী সকালে দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে জমির আগাছা পরিষ্কারের লক্ষে আগুন দেয়। এতে পার্শ্ববর্তী মজনু ব্যাপারীর কলার বাগানে আগুন ছড়িয়ে পড়ে। ফলে কলার বাগানে ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় মজনু ব্যাপী ঐদিন সন্ধ্যায় দিদার ব্যাপারীকে চড়-থাপ্পড় মারে। এর জের ধরে ২৮ ফের্্ুরয়ারী সকাল ১০ ঘটিকার সময় দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে অতর্কিত মাজনু দর্জির উপরে হামলা চালায়। এ খবর পেয়ে মজনুর লোকজন এগিয়ে এলে তাদের উপরে হামলা এবং গুলি বর্ষণের ঘটনা ঘটে। এতে ৪ জন গুলিবিদ্ধসহ আরো ৪ জন আহত হয়। এ ঘটনার কিছু দিন পর ইব্রাহিমকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষরা।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, পৃথক ঘটনায় দু’টি মামলা হয়েছে। এ ঘটনায় ইব্রাহিম হত্যা মামলার ২ নং আসামী দিলা ব্যাপারীকে গত মাসে কুষ্টিয়া থেকে গ্রেফতারের পর শনিবার রাতে এ মামলার প্রধান আসামী রশিদমালকে গ্রেফতার করে রোববার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ