Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জার্মানী মিসর পর্তুগালে নতুন রাষ্ট্রদূত নিয়োগ

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : সরকার জার্মানী, মিসর ও পর্তুগালে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (মঙ্গলবার) পৃথক আদেশে এই তিন কর্মকর্তার বদলির কথা জানায়।
পর্তুগালে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে জার্মানীতে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়েছে। অন্যদিকে জার্মানীতে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকারকে মিসরে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া মো. রুহুল আলম সিদ্দিকীকে পর্তুগালের পরবর্তী রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়েছে। জার্মানীতে নিযুক্ত ইমতিয়াজ আহমেদ একজন পেশাদার কূটনীতিক। ১৯৮৪ সালের বিসিএস (পররাষ্ট্র) ক্যাডার হিসেবে তিনি তার কর্মজীবন শুরু করেন। তার পেশাগত জীবনে তিনি পর্তুগালের আগে সুইডেন, নেপাল, ভুটানে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। পেশাদার কূটনীতিক মোহাম্মদ আলী সরকার ১৯৮৬ সালের বিসিএস (পররাষ্ট্র) ক্যাডার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। জার্মানীর আগে তিনি নিউইয়র্ক ও ব্রাসেলসে জাতিসংঘ স্থায়ী মিশনে ডেপুটি স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া পেশাদার কূটনীতিক মো. রুহুল আলম সিদ্দিকী ১১তম ব্যাচের পররাষ্ট্র ক্যাডার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। বর্তামানে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া অনুবিভাগের মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন। তবে মিসরে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে আসা মো. ওয়াহিদুর রহমানকে কোথায় পদায়ন করা হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মানী মিসর পর্তুগালে নতুন রাষ্ট্রদূত নিয়োগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ