Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

‘হিট-উইকেট’ দূর্ভাগা ৭

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

বোলারের সরাসরি কোনো ভূমিকা নেই, ভূমিকা নেই ফিল্ডারেরও, কিন্তু ব্যাটসম্যান আউট! বলা হচ্ছে ‘হিট উইকেট’-এর কথা। হারারেতে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ের ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরকে ‘হিট উইকেট’-এ আউট হতে দেখা গেল গতকাল। এ নিয়ে সপ্তমবারের মত বাংলাদেশের প্রতিপক্ষ ব্যাটসম্যান শিকারে পরিণত হলেন ‘হিট উইকেট’-এর মাধ্যমে।
হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অধিনায়ক ব্রেন্ডন টেলর ‘হিট উইকেট’-এ নিজের ইনিংসের ইতি ঘটান। একবার পা থেকে জুতা খুলে গেলেও অল্পের জন্য হিট উইকেট হওয়া থেকে বেঁচে গিয়েছিলেন চারে নামা টেইলর। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য তার সহায় হয়নি। ২৫তম ওভারে পেসার শরিফুল ইসলামের ডেলিভারিতে টেইলরের বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন করে বাংলাদেশ। সেসময়ই শ্যাডো করতে গিয়ে বেলস ফেলে দেন তিনি। রিপ্লে দেখে তাকে মাঠ ছাড়ার নির্দেশ দেন তৃতীয় আম্পায়ার। থামে ৫৭ বলে ৪৬ রানের ছোটখাটো ঝড়টি।
টেলরের আগে ৬ জন ব্যাটসম্যান তাদের উইকেট ‘হিট উইকেট’ হিসেবে বিলিয়ে দিয়েছেন বাংলাদেশকে। এর মধ্যে টেস্টে দুটি- রায়ান অস্টিন ও ড্যারেন স্যামি, ওয়ানডেতে তিনটি- রায়ান ওয়াটসন, ম্যালকম ওয়ালার, ইমাম-উল-হক। আর টি-টোয়েন্টিতে এমন দূর্ভাগা কেবল একজনই- আমজাদ জাভেদ। জিম্বাবুয়ের ১১তম ব্যাটসম্যান হিসেবে ‘হিট উইকেট’-এ আউট হওয়া টেলরকে নিয়ে সেই সংখ্যাটি দাঁড়ালো সাত-এ!



 

Show all comments
  • রোমান ১৯ জুলাই, ২০২১, ৯:৪৬ এএম says : 0
    ‘হিট উইকেট’ খুবই দুঃখজনক ঘটনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিট-উইকেট
আরও পড়ুন