Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে. এম. আব্দুস সালাম সংসদ সচিব হলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:১১ এএম

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে. এম. আব্দুস সালামকে জাতীয় সংসদ সচিবালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তিনি ড. জাফর আহমেদ খানের স্থলাভিষিক্ত হচ্ছেন।
কে.এম. আবদুস সালাম গত বছর সচিব হিসাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগদান করেন। ১৯৮৯ সালে অ্যাডমিন ক্যাডারের সদস্য হিসাবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি মাঠ প্রশাসনের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে ছিলেন, প্রথম শ্রেণির সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, ইউএনও, এডিসি, রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব, পরিচালক (এনজিও বিষয়ক ব্যুরোতে যুগ্ম সচিব) প্রধানমন্ত্রীর কার্যালয়, সদস্য (অতিরিক্ত সচিব), টেকসই এবং এসআরডিএ, বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রক, ম্যানেজিং ডিরেক্টর, হোটেলস ইন্টারন্যাশনাল লিমিটেড, প্যান প্যাসিফিক সোনারগাঁও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রকের আওতাধীন হোটেল।
সচিব হওয়ার আগেই তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক হিসাবে কাজ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ